২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বান্দরবানে আ.লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে-... ঠাকুরগাঁওয়ে বিজিবির হত্যাকাণ্ড, গ্রামবাসীর সাক্ষ্য... ফেনীতে মাসব্যাপী শিল্প বাণিজ্য মেলা শুরু বামনা উপজেলায় দুই অভিজ্ঞ প্রার্থীর মধ্যে লড়াই বেশ জমে...

শান্তিচুক্তির ২১তম বর্ষপূর্তিঃ খাগড়াছড়ির পানছড়িতে সম্প্রীতি কনসার্ট।

 সাইফুল ইসলাম,খাগড়াছড়ি। সমকাল নিউজ ২৪

দীর্ঘসময় ধরে পার্বত্য চট্টগ্রামের বিরাজমান সমস্যা ও ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে তৎকালীন বাংলাদেশ সরকার কর্তৃক সম্পাদিত পার্বত্য শান্তিচুক্তির ২১তম বর্ষিপূর্তি উপলক্ষ্যে খাগড়াছড়ির পানছড়িতে সম্প্রীতি কনসার্টের আয়োজন করেছে সেনাবাহিনীর পানছড়ি সাব-জোন ও উপজেলা প্রশাসন।

“গোষ্ঠী-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ গড়ি, সম্প্রীতির খাগড়াছড়ি” স্লোগানে, ৭মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় পানছড়ি উপজেলা পরিষদ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৯৮ নং সংসদীয় আসনের সংসদ সদস্য ও উপজাতি শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ২০৩ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, জেলা প্রশাসক

মোঃ শহীদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবুল হাশেম, খাগড়াছড়ি পুলিশ সুপার আহমার-উজ্জামান, খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

আয়োজিত কনসার্টে কুমিল্লা শিল্পকলা একাডেমী, ঢাকা শিল্পকলা একাডেমী, অনির্বান শিল্পী গোষ্ঠী, পুজগাং শিল্পী গোষ্ঠী এবং খাগড়াছড়ি শিল্পকলা একাডেমীসহ স্থানীয় উপজাতি শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। এছাড়াও অনুষ্ঠানে গত ২রা ডিসেম্বর খাগড়াছড়ি ষ্টেডিয়ামে অত্যন্ত আনন্দগণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপিত শান্তি চুক্তির ২১তম বর্ষপুর্তির ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন জানান, পানছড়ি এলাকায় শান্তি বজায় রাখার জন্য সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার, হিল আনসার নিরলসভাবে দায়িত্বপালন করে যাচ্ছে এবং এই এলাকায় শান্তি বজায় রাখার জন্য আমরা বদ্ধপরিকর। বিভিন্ন আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর অন্তঃকোন্দলের কারণে যাতে সন্ত্রাসীরা এলাকার জনসাধারনের উপর কোন প্রকার প্রভাব বিস্তার করতে না পারে সে ব্যাপারে পানছড়িবাসীর কঠোর দৃষ্টি আকর্ষনসহ সেনাবাহিনী এবং পানছড়ি এলাকায় নিয়োজিত প্রশাসন ও অন্যান্য সংস্থাকে যথাযথ সহযোগিতা প্রদান করার জন্য তিনি বিনীতভাবে আহবান জানান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খাগড়াছড়ি বিভাগের সর্বশেষ
খাগড়াছড়ি বিভাগের আলোচিত
ওপরে