২২শে জুলাই, ২০১৯ ইং ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শায় প্রসূতি নারীর তিন পুত্র সন্তানের জন্ম চাঁদপুরে স্কুল শিক্ষিকার গলাকেটে হত্যা বগুড়ায় ছেলে ধরা সন্দেহে এক ব্যক্তিকে পুলিশে সোপর্দ বরগুনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা... কোটচাঁদপুরে অবৈধ গর্ভপাতের মূলহোতা রিনা পারভিন আটক

শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা।

 মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

যশোরের বেনাপোলে মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় ১১১৪ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেছে। বেনাপোল এম ইউ সিনিয়র মাদ্রাসা ও হাইস্কুলের দুটি কেন্দ্র ৭টি স্কুল ও ১২ টি মাদ্রাসার মোট ১ হাজার ১শত চৌদ্দজন জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে। এর মধ্যে হাইস্কুলের ৮৩৭ জন ও মাদ্রাসার ২৭৭ জন। হাইস্কুলে ৪৩৯ জন মেয়ে ও ৩৯৮ জন ছেলে এবং মাদ্রাসায় ১৫১ জন মেয়ে ও ১২৫ জন ছেলে পরীক্ষায় অংশগ্রহন করার কথা থাকলে উভয় শিক্ষাপ্রতিষ্ঠানের ৩জন করে মোট ৬ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

বেনাপোল মাদ্রাসা কেন্দ্রর কেন্দ্র সচিব বেনাপোল হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জুলফিকার আলী বলেন, সুন্দর ভাবে স্বস্ফুর্ত ভাবে শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। তবে এবার ছেলেদের চেয়ে মেয়েদের সংখ্যা বেশী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেছে। কোন প্রকার অসৎ পন্থা অবলম্বন যাতে না করে তার জন্য শিক্ষকরা সজাগ রয়েছে। প্রথম দিন হাইস্কুলের ছাত্রছাত্রীদের বাংলা প্রথম পত্র এবং মাদ্রাসার শিক্ষার্থীদের কোরান মজিদ পরীক্ষা হচ্ছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
যশোর বিভাগের সর্বশেষ
যশোর বিভাগের আলোচিত
ওপরে