১৭ই জুলাই, ২০১৯ ইং ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমানের ফল এইচএসসি ও সমমানের পাস ৭৩.৯৩ শতাংশ জৈন্তাপুরে বন্যা দূর্গতদের মধ্যে চাল বিতরন প্রতিবাদ প্রধান সাক্ষী ও রিফাতের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার...

শাহজালাল বিমানবন্দরে গুলি-অস্ত্রসহ আ.লীগ নেতা আটক

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলি ও পিস্তলসহ এক আওয়ামী লীগ নেতাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। ঘোষণা ছাড়াই ৩৫ রাউন্ড গুলিসহ পিস্তল নিয়ে বিমান বন্দরে প্রবেশ করতে চেয়েছিল এ নেতা।

আটককৃত আ’লীগ নেতার নাম মুজিবুর রহমান। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের একটি দায়িত্বে রয়েছেন।

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় তাকে আটক করা হয় বলে জানা গেছে।

এর আগে ১১ মার্চ (সোমবার) পূর্বে ঘোষণা ছাড়াই ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র ও গুলি নিয়ে প্রবেশ করায় আওয়ামী লীগ নেতা মেহেদী মাসুদ চৌধুরীকে আটক করেছিলো এভিয়েশন নিরাপত্তা সংস্থা (এভসেক)। তিনি যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান।

সে সময় এভসেক পরিচালক নূর সিদ্দিকী সাংবাদিকদের জানান, একটি পিস্তল ও ৭ রাউন্ড গুলি নিয়ে বিমানবন্দরে প্রবেশ করলেও কোনো ধরনের ঘোষণা দেননি মেহেদী। পরবর্তীতে বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তার অস্ত্র শনাক্ত করেন। জিজ্ঞাসাবাদে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

তার আগে চট্টগ্রামে বিমান ছিনতাই-চেষ্টার ঘটনায় প্রাপ্ত খেলনা পিস্তলের তদন্ত শেষ না হতেই গত ৫ মার্চ লাইসেন্স করা পিস্তল নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এ নিয়ে ইলিয়াস কাঞ্চন যে তথ্য দেন তাকে ‘অসত্য’ বলে মন্তব্য করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। কিন্তু তারপরই বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে দেশব্যাপী সমালোচনা শুরু হয়।

ইলিয়াস কাঞ্চনের পিস্তল বিতর্ক শেষ না হতেই গত ৮ মার্চ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রথম চেকিং পার হওয়ার পর নিজের সঙ্গে অস্ত্র থাকার কথা স্বীকার করেন মামুন আলী নামে আরেক যাত্রী। পরবর্তীতে যাত্রী মামুন পিস্তল ও গুলি এয়ারলাইন্সের মাধ্যমে নিয়ম মেনে সঙ্গে করে সিলেটে নিয়ে যান। এসব আলোচনার মধ্যে শাহজালাল বিমানবন্দরে অস্ত্র নিয়ে প্রবেশের অভিযোগে আটক হন আওয়ামী লীগ নেতা মেহেদী মাসুদ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে