১৬ই অক্টোবর, ২০১৯ ইং ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে ৫ম শ্রেনীর ছাত্রীকে যৌ’ন নিপড়ন, দিনে থানায়... স্ত্রীর মর্যাদা না পেয়ে স্বামীর বাড়িতে কাবিননামা... জয়নগর ইউনিয়ন আওয়ামিলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের... নওগাঁয় হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশু ১১দিন পর উ’দ্ধার আবরার হ’ত্যার ন্যয়বিচারের দাবীতে চাঁদপুরে মানববন্ধন...

শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষে নির্বাহী অফিসা’র বিদ্যালয় পরিদর্শন।

 মোঃ ইউনুছ ভূঞাঁ সুজন, ফেনীঃ সমকালনিউজ২৪

ফেনীর ফুলগাজীতে শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষে মঙ্গলবার সকালে ফুলগাজী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে আসেন ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইমলাম।

ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইমলাম শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে ডেঙ্গু ও গুজব বিষয়ে কথা বলেন এবং সবাইকে সতর্ক থাকতে বলেন। কিভাবে ডেঙ্গু থেকে সকলের মাঝে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে বেঁচে থাকা যায় এর নানা প্রতিকার, কিভাবে ডেঙ্গু প্রতিরোধ করা যায় নানান বিষয়ে উপস্থিত শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে আলোচনা করেন তিনি।

তিনি শিক্ষার্থীদের বলেন বিদ্যালয়ের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখলে যেমন পরিবেশ সৌন্দর্য বৃদ্ধি পায় তেমনী ডেঙ্গু থেকে বাঁচতে হলে আমার স্ব-স্ব বাড়ীর আশ পাশ ভালো ভাবে পরিস্কার পরিচ্ছন্ন রাখা অতি জুরুরী, ময়লা যুক্ত ড্রেনে পানি জমতে না দেওয়া, ফুলের টপ, বাড়ীর ছাঁদে কিংবা বারেন্দায় জমে থাকা পানি ফেলে দিয়ে পরিস্কার, ঘুমানোর সময় মুশারি বা মশা নিধন স্প্রে ব্যবহার করা ইত্যাদি বিষয় নিয়ে সকলের মাঝে আলোচনা করেন। যদি কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন তাহলে ভয় না পেয়ে তাকে দ্রুত জেলা হাসপাতালে ভর্তি সহ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ মতে চিকিৎসা সেবা চালিয়ে যেতে পরামর্শ দেন। তিনি জানান সবার একটু সচেতনতায় ডেঙ্গু কে প্রতিরোধ করা সম্ভব।

আই সি টি লার্নিং সেন্টারের শ্রেণি কার্যক্রম পরিদর্শন করেন এবং নির্দেশনা মূলক পাঠ উপস্থাপন করেন। এসময় বিদ্যালয়ের প্রদান শিক্ষক মহি উদ্দিন সহ সকল শিক্ষক, ও ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলো

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে