২১শে মার্চ, ২০১৯ ইং ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
হযরত পীর খানজাহান আলী(রহ.)র মাজারে তিন দিনব্যাপী মেলা... ৩৭তম বিসিএসের গেজেট প্রকাশ, নিয়োগ পেলেন ১২২১ ক্যাডার বান্দরবানে আ.লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে-... ঠাকুরগাঁওয়ে বিজিবির হত্যাকাণ্ড, গ্রামবাসীর সাক্ষ্য...

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’ না নিলে অভিযোগ দিতে বললেন বিআরটিসি চেয়ারম্যান

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’ না নিলে অভিযোগ দিতে বললেন বিআরটিসি চেয়ারম্যান

যদি শিক্ষার্থীদের কাছ থেকে ‘অর্ধেক ভাড়া’ নিতে কোনো বাস কোম্পানি অস্বীকৃতি জানায়, তবে তা জানানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া।

রাজধানী ঢাকায় অধ্যয়নরত শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন বাস। শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া আদায়ের নিয়ম প্রচলিত থাকলেও নানা অজুহাতে তা মানে না অধিকাংশ বেসরকারি বাস কোম্পানি।

যদি শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নিতে কোনো বাস কোম্পানি অস্বীকৃতি জানায়, তাহলে অভিযোগ দিতে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া।

গত ১৮ অক্টোবর বুধবার দুপুরে বিআরটিসি কার্যালয়ে আলাপকালে তিনি এই আহ্বান জানান।

ফরিদ আহমেদ ভূঁইয়া জানান, সব বাস কোম্পানিকেই শিক্ষার্থীদের কাছে অর্ধেক ভাড়া নিতে নির্দেশনা দেওয়া রয়েছে। বর্তমানে রাজধানী ঢাকায় ১৮৫টি রুটে বিআরটিসির ৪৫২টি বাস চলাচল করছে জানিয়ে তিনি দাবি করেন, বিআরটিসির বাসে যাতায়াতকারী শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়া হয়।

প্রায় বাসেই শিক্ষার্থীদের সঙ্গে ‘হাফ ভাড়া’ বা অর্ধেক ভাড়া নিয়ে হেল্পারদের নিয়মিত তর্ক-বিতর্ক হয়। বাসের হেল্পার-কন্ডাক্টররা দাবি করেন, অর্ধেক ভাড়া নেওয়া নিষেধ রয়েছে কোম্পানির পক্ষ থেকে, তাই তারা অর্ধেক ভাড়া নিতে পারবেন না।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে