১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বৃক্ষ মেলায় হলুদ ড্রাগন ফল দর্শনার্থীদের নজর কেড়েছে ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট,এবার... বাগমারায় বন্যায় নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় বাড়ছে সবজির দাম দুর্গাপুরে অনার্স কোর্স ও কোটা সংস্কারের দাবিতে... বরগুনা ক্রোক এলাকা হইতে ৮ কেজি গাঁজাসহ ০১ জন মাদক...

শিশুদের জন্য বাজেট পূর্ব ব্রিফিং সভায় অনুষ্ঠিত

 সোহরাব বরগুনা সংবাদদাতাঃ সমকালনিউজ২৪

শিশুদের জন্য বাজেট পূর্ব ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ জুন ২০২৪ ইং) পার্লামেন্ট মেম্বারস্ ক্লাবের কনফারেন্স রুমে ডেপুটি স্পিকার ও চেয়ারপার্সন সংসদীয় ককাস অন চাইল্ড রাইটস বাংলাদেশ জাতীয় সংসদ, শামসুল হক টুকু এমপির আমন্ত্রণে এ বাজেট পূর্ব ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের মাননীয় চীফ হুইপ নূরে আলম চৌধুরী , অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩১৪, সংরক্ষিত আসন-১৪ মাননীয় সংসদ সদস্য প্রভাষক ফারজানা সুমি এমপি ।

এ সময় তার শুভেচ্ছা বক্তব্যে বন্যাপীড়িত বরগুনার শিশুদের দুরাবস্থার চিত্র তুলে তিনি বলেন, ঘূর্ণিঝড় রিমেলে বরগুনাকে লন্ডভন্ড করে দিয়েছে, এই দুরবস্থা কেটে উঠতে মানুষের অনেক সময় লাগবে, এই ঘূর্ণিঝড়ে প্রভাব ফেলেছে খাদ্য সংকট , রাস্তাঘাট, পল্লী বিদ্যুৎ, বেরিবাঁধ, মৎস্যঘের, পানের বরজ, ঘরবাড়ি, স্কুল কলেজ, মাদ্রাসার ব্যাপক ক্ষতি হয়েছে।

তিনি বলেন বরগুনার ক্ষতিগ্রস্ত এলাকাগুলি আমি নিজ চোখে পরিদর্শন করে দেখেছি। তাদের কষ্টের কথাগুলি আমি মনোযোগ সহকারে শুনেছি, আমি ভাষা হারিয়ে ফেলেছি তাদেরকে কিভাবে সান্তনার বাণী দিবো । মানুষের ভিতর এখন হাহাকার, আমি সরকারের তরফ থেকে ও আমার ব্যক্তিগত তরফ থেকে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। আমি আশ্বস্ত করেছি সংসদ পার্লামেন্টে বরগুনার কথা রিমেলে ক্ষতিগ্রস্ত এলাকাগুলির কথা তুলে ধরে সরকারের কাছে দাবি করবো। তারপরেও বরগুনার মানুষের একটাই দাবি গ্রাম গঞ্জের রাস্তাঘাট পাকা করন, বেরিবাঁধ ব্লকের মাধ্যমে রক্ষা করা, আর যাতে বন্যা কবলিত এলাকায় মানুষের দুর্ভোগ পোহাতে না হয় এমনটাই দাবি করেছেন ক্ষতিগ্রস্ত এলাকার সর্বস্তরের জনগণ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে