১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকান্ডে গ্রেফতার ২ বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ খালেদা জিয়ার লন্ডনযাত্রা, কিছুই জানে না বিএনপি ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা সেফুদাকে ধরিয়ে দিতে সুন্দরবনে ৯ ফুট লম্বা অজগর অবমুক্ত

শিশুর লিঙ্গের ভেতর ৭০টি চৌম্বক গুটি

 আন্তর্জাতিক ডেস্ক সমকাল নিউজ ২৪

১১ বছরের শিশুর পুরুষাঙ্গের ভেতর থেকে ৭০টি চৌম্বক গুটি বা বল বের করেছেন চিকিৎসকরা। দীর্ঘ ২ ঘণ্টা অস্ত্রোপচারের পর এগুলো বের করে আনতে সক্ষম হন চিকিৎসকরা। ঘটনাটি ঘটেছে চীনের পূর্বাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের হ্যাংঝু শহরে।

জানা গেছে, ১১ বছর বয়সের ওই শিশুর নাম শিয়াওহুয়া। পুরুষাঙ্গে তীব্র ব্যথা ও প্রস্রাবে সমস্যা হওয়ায় তাকে হাসপাতালে নেন তার বাবা-মা। এরপর চিকিৎসকরা এক্স-রে করে তার মুত্রনালীর ভেতরে ছোট ছোট চৌম্বক গুটি দেখতে পান। যেগুলোর প্রতিটি ৫ মিলিমিটার আকারের এবং এক সঙ্গে আকড়ে আছে।

শিশুটি ওই গুটিগুলো মুত্রনালী দিয়ে একে একে ভেতরে ঢুকিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঝেজিয়াং ইউনিভার্সিটি স্কুল অব মেডিসিন হাসপাতালের চিকিৎসক তাও চাং জানান, শিশুরা বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নানান বিষয়ে জানার জন্য কৌতুহলী হয়ে উঠে। কৌতুহল থেকেই এগুলো সে মুত্রনালী দিয়ে ভেতরে ঢুকিয়েছে।

এজন্য বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষক এবং মা-বাবার উচিত শিশুদের সঙ্গে শারীরিক পরিবর্তন সম্পর্কে তাদের সঙ্গে আলাপ-আলোচনা করা, যোগ করেন তাও চাং। সূত্র: ডেইলি মেইল

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে