৪ঠা জুন, ২০২০ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক! বগুড়ায় নতুন আরও ২৬ জন করোনায় আক্রান্ত রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আম খান। অর্ডার করুন ফেসবুকে যশোরের বেনাপোল পোর্ট থানা পুলিশের জালে ২কেজি গাঁ’জা... স্টেপ প্রকল্পের দুর্নীতি তদন্তে তিন সদস্যের কমিটি

শেখ রাসেল জাতীয় পদক পেলেন বরগুনার এম. এ. মুনঈম

  সমকালনিউজ২৪

এম.এস রিয়াদঃ বরগুনার কৃতি সন্তান এম এ  মুনঈম  সাগর একত্রে তিনটি জাতীয় পুরস্কার ও সেই সাথে পেয়েছেন চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন, আবৃত্তি ও অভিনয়ে বাংলাদেশের মধ্যে জাতীয়ভাবে চ্যাম্পিয়ন হয়েছেন এম. এ. মুনঈম  সাগর।
সে এখন পর্যন্ত ১৫ বার জাতীয় পুরস্কার এবং একবার চিত্রাঙ্কনে আন্তর্জাতিকভাবে চ্যাম্পিয়ন হয়েছেন। গত ১৮ অক্টোবর ২০১৯ বেলা ১১ টার দিকে বাংলাদেশ শিশু একাডেমিতে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তিনি এই চ্যাম্পিয়ন পদক গ্রহন করেছেন। এতে সভাপতিত্ব করেন, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের চেয়ারম্যান মো রাকিবুর রহমান।
এম এ মুন্ঈম সাগরের ভবিষ্যৎ ইচ্ছা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,পুরস্কার গ্রহণের সময় মাননীয় প্রধানমন্ত্রী বড় হয়ে কি হতে চাই জানতে চেয়েছিল। তখন বলেছিলাম- শেষ বয়সে আপনার মতো দেশ সেবার রাজনীতি করার ইচ্ছা আছে শুনে প্রধানমন্ত্রী বলেছিলেন আমার দোয়া আর ভালোবাসা রইলো,যেকোনো সহযোগিতার জন্য আমার কাছে তোমার অধিকার রইলো। এটা আমার জীবনে বিরাট একটা মোড়।

এছাড়াও একজন সৎ বিসিএস ক্যাডার কর্মকর্তা হতে চাই। পাশাপাশি আর্ট,আবৃত্তি, অভিনয়,সংগীত, বাদ্যযন্ত্র, সাহিত্য রচনা ইত্যাদি সহশিক্ষা কার্যক্রমগুলো সক্রিয় রাখতে এবং শেষ বয়সে সাধারণ মানুষ ও দেশের সঠিক উন্নয়নের জন্য রাজনীতি করার ইচ্ছা আছে। আমি সকলের কাছে আমার সুস্বাস্থ্য ও উত্তরোত্তর উন্নতি কামনায় দোয়া চাচ্ছি।

সাগরের বাবা ও মা দু’জনেই সরকারি চাকুরিজীবি। বাবা শাহ মোঃ হুমায়ুন সগির জেলা প্রশাসকের সিএ ও মা মোসাঃ মনিরা বেগম প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। এম এ মুন্ঈম সাগর মাধ্যমিক পরিক্ষায় বরগুনা জিলা স্কুল থেকে এ বছর বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে আইএসসি ১ম বর্ষে অধ্যায়নরত আছেন।

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে