২৭শে জুন, ২০১৯ ইং ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেফতারের নির্দেশ... রিফাত হত্যার ঘটনায় মর্মাহত হাইকোর্ট জানতে চান কি... স্বামীর খুনীর সঙ্গে স্ত্রীর ফুল হাতে ছবি ভাইরাল! বরগুনায় রিফাত হত্যা মামলায় গ্রেফতার – ১ কলারোয়া থানা পুলিশের অভিযানে ছয় ব্যক্তি আটক।

শেরপুরের নকলায় শতবর্ষ পূর্তি উদযাপনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

 মো. মোশারফ হোসেন, শেরপুর সমকাল নিউজ ২৪

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শনিবার (৩০ মার্চ) শেরপুরের নকলা উপজেলার একমাত্র শতবর্ষী চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠান প্রধানতিথি হিসেবে আসছেন। গুরুত্বপূর্ণ কেন সমস্যার সৃষ্টি না হলে তিনি ওই দিন দুপুর ১২ টায় উক্ত অনুষ্ঠানে পৌঁছানোর কথা রয়েছে।

শিক্ষা মন্ত্রীর সহকারী একান্ত সচিব মফিজুর রহমানের স্বাক্ষরিত ও শতবর্ষ উদযাপন পরিষদের অন্যতম সদস্য সফিকুল ইসলাম সুখনের প্রেরিত মাননীয় মন্ত্রীর সফরসূচী অনুযায়ী জানা গেছে, প্রাকৃতিক বা গুরুত্বপূর্ণ কোন সমস্যার সৃষ্টি না হলে, শনিবার সকাল ৭:২০ মিনিটে রাজধানী ঢাকাস্থ উত্তরা এলাকার নিজ বাসা হতে বেড় হয়ে সাড়ে ৭টায় এয়ারপোর্ট রেল স্টেশন থেকে তিস্তা এক্সপ্রেস নামীয় রেলযোগে ময়মনসিংহে আসবেন। অত:পর ময়মনসিংহ থেকে সড়ক পথে শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়ের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং দুপুর ১২টায় ওই অনুষ্ঠানে অংশ গ্রহন করে তাঁর মূল্যমান বক্তব্য রাখবেন বলে একাধিক সূত্রে জানা গেছে।

অনুষ্ঠানে বক্তব্য দান শেষে বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠান থেকে গাড়ি যোগে সরাসরি ময়মনসিংহের উদ্দেশ্যে যাত্রা করবেন। বিকাল ৫টায় ময়মনসিংহ থেকে রেলযোগে ঢাকা এয়ারপোর্ট রেল স্টেশনে রাত ৮টায় পৌঁছানোর কথা রয়েছে।

শতবর্ষ পূর্তি উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে ৩০ মার্চ শনিবার সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালী, সাড়ে ১২টায় উদ্বোধন ও আলোচনা সভা, সাড়ে তিনটায় সংস্কৃতিক অনুষ্ঠান এবং ৩১ মার্চ রোববার স্মৃতিচারন মূলক আলোচনা সভা ও বিকাল ৩টায় সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ওই বিদ্যালয়ের সাবেক কৃতি শিক্ষার্থী জনতা ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক মো. আকরাম হোসাইনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মো. মুফাখখারুল ইসলাম, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের মাননীয় সচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মো. আসাদুজ্জামান ও সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যাপক ডা. এ কে এম সাইদুর রহমান প্রমুখ উপস্থিত থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, তৎকালীন জামালপুর পৌরসভার জমিদার শ্রী গোপাল দাস চৌধুরী তাঁর বাবা গোবিন্দ কুমার (জিকে) এর নামে শেরপুর শহরে ঐতিহ্যবাহী জিকে পাইলট উচ্চ বিদ্যালয় এবং তার মা রাজলক্ষীর নামে নকলার চন্দ্রকোনায় ১৯১৯ সালে রাজলক্ষী উচ্চ বিদ্যালয় নামে এই শিক্ষালয়টি প্রতিষ্ঠাতা করেন।

 

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে