২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শায় প্রসূতি নারীর তিন পুত্র সন্তানের জন্ম চাঁদপুরে স্কুল শিক্ষিকার গলাকেটে হত্যা বগুড়ায় ছেলে ধরা সন্দেহে এক ব্যক্তিকে পুলিশে সোপর্দ বরগুনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা... কোটচাঁদপুরে অবৈধ গর্ভপাতের মূলহোতা রিনা পারভিন আটক

শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর শোক ও নিন্দা

 নিজস্ব প্রতিনিধিঃ সমকাল নিউজ ২৪
শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় ঘটনায় স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর শোক ও নিন্দা

শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় ঘটনায় গভীর ‌‌শোক ও তীব্র নিন্দা প্রকাশ ক‌রে‌ছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য এমপি।

প্রতিমন্ত্রী এক শোকবার্তায় ভয়াবহ ও নৃশংস বোমা হামলায় নিহত‌দের আত্মার শা‌ন্তি কামনা ক‌রে‌ছেন এবং শোকার্ত প‌রিবা‌রের প্র‌তি গভীর সম‌বেদনা জ্ঞাপন ক‌রে‌ছেন।

অত্র মন্ত্রণালয়ের জনসং‌যোগ কর্মকর্তা  মোঃ আহসান হাবীবের মাধ্যমে জানা যায় প্রতিমন্ত্রী বলেন সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। সবাইকে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এদের প্রতিহত করতে হবে। এছাড়া তিনি বিভিন্ন আন্তর্জাতিক সেচ্ছাসেবী সংগঠনকে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার আহবান ক‌রে‌ছেন।

শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ইতিমধ্যে ১৫৬ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে অন্তত ৩৫ জন বিদেশি নাগরিক রয়েছেন বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে।

রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একযোগে এই হামলায় হতাহতের ওই ঘটনায় শেখ হাসিনা গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন বলেও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।

কলম্বোর জাতীয় হাসপাতালের পরিচালকের বরাতে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, তিন শতাধিক লোক এ বিস্ফোরণে আহত হয়েছেন।

এখন পর্যন্ত হামলার ঘটনায় কেউ দায় স্বীকার করেনি। হামলার শিকার তিন হোটেল এবং একটি গির্জা রাজধানীতে হলেও বাকিগুলো নিগমবো ও উত্তর কলম্বোয় অবস্থিত। এসময় হাজার হাজার লোক ইস্টারের প্রার্থনারত ছিলেন।

খবরে বলা হয়েছে, কলম্বোর কোচচিকাদো অঞ্চলের সেন্ট অ্যানথনি এবং রাজধানী থেকে ৩০ কিলোমিটার দূরে নিগমবোতে সেন্ট সেবাস্তিয়ান ও আড়াইশ কিলোমিটার দূরে আরেকটি গির্জায় হামলা হয়।

সূত্র জানায়, উদ্ধারকারীরা হতাহতদের নিরাপদ জায়গা সরিয়ে আনার চেষ্টা করছেন।

নিগমবো অঞ্চলের কাতাওয়াপিতিয়ায় সেন্ট সেবাস্তিয়ান গির্জার ভেতরে বিস্ফোরণে ধ্বংসের ছবি দেখা গেছে এটির অফিসিয়াল ফেসবুক পেজে। এতে গির্জার ফ্লোরে রক্ত বয়ে যেতে দেখা গেছে। আক্রান্তদের সহায়তা সাধারণ মানুষকে এগিয়ে আসতে বলা হয়েছে।

ফেসবুক পেজে ইংরেজিতে লেখা একটি পোস্টে লেখা রয়েছে, আমাদের গির্জায় একটি বোমা হামলা হয়েছে। যদি আপনাদের পরিবারের সদস্যদের কেউ সেখানে থাকেন, দয়াকরে এগিয়ে আসুন এবং সাহায্য করুন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
জাতীয় বিভাগের সর্বশেষ
ওপরে