১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সহজে ভেঙে পড়েন না জাহানারা বাংলাদেশ বেতারে কাল থেকে প্রাথমিকের ক্লাস শুরু যেসব আচরণে বুঝবেন সে আপনার প্রেমে পড়েছে দুর্গাপুরে ১বছর ধরে পাগলকে ভাত খাওয়াচ্ছেন এক চা দোকানী... রাজাপুরে বিপুল পরিমান ই’য়াবাসহ আটক-২, মোটরসাইকেল জব্দ

সংবাদ প্রকাশের পর সংস্কার করা হয়েছে ঠাকুরগাঁওয়ের সেই রাস্তা।

 মোঃ ইলিয়াস আলী নিজস্ব প্রতিবেদক সমকালনিউজ২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নে সাড়ে ৪ কিলোমিটার রাস্তা সংস্কার কাজের অনিয়ম নিয়ে আমাদের পত্রিকায় “ঠাকুরগাঁওয়ে রাস্তা ফাঁকা করার ২০ দিনেই উঠে যাচ্ছে পাথর” শিরোনামে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে স্থানীয় প্রশাসন ও প্রকৌশল অধিদপ্তরের।

 

সংবাদ প্রকাশের দিনেই বালিয়াডাঙ্গী উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম রাস্তাটির সংস্কার কাজ পরিদর্শন করেন। নিজে উপস্থিত থেকে ঠিকাদারের কাছ থেকে রাস্তাটির যে সব জায়গায় ফাঁটল এবং ঢালাই করা পাথর উঠে যাচ্ছিল সেগুলো পুনরায় সংস্কার করে নেন।

 

স্থানীয়রা জানান, প্রতিদিন আমাদের চলাচলের একমাত্র রাস্তা এটি। সংস্কারের সময় নিম্নমানের কাজের জন্য চলাচলের চরম সমস্যা হচ্ছিল। রাস্তাটি সংস্কার করায় আর চলাচলে সমস্যা হবে না।

 

দুওসুও ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, উপজেলা প্রকৌশল অধিদপ্তর থেকে সঠিক কাজের মান যাচাই করলে কোন ঠিকাদার ফাঁকি দেওয়ার সুযোগ পাবে না।

 

উপজেলা প্রকৌশলী মানইনুল ইসলাম বলেন, রাস্তাটি জনবহুল হওয়ার কারণে চলাচলের সময় রাস্তা সংস্কার কাজ করা হয়েছে। এ জন্য দু-এক জায়গায় পাথর উঠে যাওয়া শুরু করেছিল। ঠিকাদারের কাছ থেকে রাস্তাটির খারাপ জায়গাগুলো পুনরায় সংস্কার করে নেওয়া হয়েছে। আমরা নতুন রাস্তা পাঁকাকরণ এবং সংস্কার কাজগুলোর সঠিক কাজের মান যাচাই করতেছি।

 

তিনি আরও বলেন, এলাকার মানুষ এখন অনেক সচেতন। এমন সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কাজে অনিয়মের খবর আমাদের জানালে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবো।

 

উল্লেখ, প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে কালমেঘ বারঢালী হতে মিলটেক হয়ে নেকমরদ পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার নতুন পাঁকা রাস্তা নির্মাণ এবং সাড়ে ৪ কিলোমিটার রাস্তা সংস্কার কাজ। যার মধ্যে সংস্কার কাজ শেষ হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
Uncategorized বিভাগের সর্বশেষ
ওপরে