৬ই জুন, ২০২০ ইং ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

সন্ধ্যা নদী পারাপারের ট্রলার চালককে মারধর।

 সুজন মোল্লা বানারীপাড়া প্রতিনিধি। সমকালনিউজ২৪
সন্ধ্যা নদী পারাপারের ট্রলার চালককে মারধর

বানারীপাড়ায় সন্ধ্যা নদী পারাপার করার ট্রলার চালকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়ন সন্ধ্যা নদীল পশ্চিম পাশে। ওই নদী থেকে দিন রাত ২৪ ঘন্টাই যাত্রী সাধারণ পারাপার হতে পারে। সকাল ৮ থেকে রাত ১০টা পর্যন্ত ঘাট ইজারা দারের নিজস্ব ট্রলার প্রতি ১৫ মিনিট পর পর এপার ওপার থেকে ছেড়ে আসে। পরবর্তী সময়ে ঘাটে থাকা অন্য মাঝিরা যাত্রী পারাপার করে থাকেন।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ট্রলার ঘাট মেরামত করার কারনে ইজারাদারের ট্রলার ছাড়তে মাত্র ২ মিনিট বিলম্ব হয়। এতেই ক্ষিপ্ত হয় ঘাটে থাকা মাঝি সরোয়ার ফরাজী।

পরে নদীর পশ্চিম পাড়ে গিয়ে লাঠি দিয়ে ট্রলার চালক পলাশ বেপারীকে এলাপাতারি মারধর করতে থাকে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে বানারীপাড়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এসময় প্রায় দুই ঘন্টা নদী পারাপার বন্ধ থাকে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে পূনরায় ট্রলার চলাচল স্বাভাবিক করেন। আহত পলাশ জানায় এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। উল্লেখ্য ঘাট ইজারাদারদের সময় শেষ হয়ে গেলেই ঘাটে থাকা অন্য মাঝিরা নিজেদের মনগড়া ভাড়া নির্ধারিত করে প্রতিনিয়িত যাত্রীদের হয়রানী করছে বলে অভিযোগ রয়েছে।

সরেজমিনের দেখাগেছে দিনের বেলায়ও একজন যাত্রী রিজার্ভ ট্রলারে নদীর পশ্চিম পাড়ে গেলে ৩ টাকার স্থলে ৫০ টাকা দিতে হয় ট্রলার মাঝিদের।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে