১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
একই কাজ সমানতালে করলেও মজুরী বৈষম্যের শিকার হচ্ছে নারী... রি’ফাত হ’ত্যা : শেষ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ চলমান ওপার বাংলার অভিনেতা তাপস পাল আর নেই মুজিববর্ষ উপলক্ষ্যে ইবিতে সাহিত্য ও সাংস্কৃতিক... দ. সুনামগঞ্জে কবি আশিন আমরিয়ার মৃ’ত্যুতে শোকসভা

সরকারি ভাতা যাবে নগদেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  সমকালনিউজ২৪

বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত মোবাইল ফোন ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা ‘নগদ’ এর মাধ্যমে সকল সরকারি ভাতা বিতরণের জন্য অনুশাসন প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৫ জানুয়ারি) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর এই নির্দেশনাটি পৌঁছেছে। আগামী মাস থেকেই সরকার থেকে প্রদত্ত সকল ভাতা এই নেটওয়ার্কে গ্রাহকের কাছে পৌঁছানো শুরু হবে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী আজ এই নির্দেশনা দিয়েছেন। আমরা আগামীকাল থেকে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এই অনুশাসনটি পাঠিয়ে দোবো। এরপর থেকেই সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়ন শুরু করবেন।

এ বিষয়ে ‘নগদ’ এর হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স সোলায়মান সুখন  বলেন, নতুন বছরে এটি আমাদের জন্য সবচেয় বড় সুখবর। এই অনুশাসনটি কার্যকর হওয়ার পর থেকে আর কোন বয়স্ক মুক্তিযোদ্ধাকে ,দুস্থ নারীকে,কোমলমতি শিক্ষার্থীকে,শারীরিক বা মানসিক প্রতিবন্ধকতার শিকার কোন বাংলাদেশীকে তার প্রাপ্য ভাতার জন্যে রোদ ঝড় মাথায় নিয়ে মাইলের পর মাইল রাস্তা পার হয়ে টাকা তুলতে আনতে হবে না | নগদের মাধ্যমে নিমেষেই তার ডিজিটাল একাউন্টে ভাতা চলে আসবে।

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
অর্থনীতি-ব্যবসা বিভাগের আলোচিত
ওপরে