২৭শে জানুয়ারি, ২০২০ ইং ১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাপাহারে বৈদ্যুতিক আগুনে ৭ হাজার মুরগির ছানা পুড়ে ছাই বগুড়ায় খামার থেকে নৈশ প্রহরীর লা’শ উ’দ্ধার চেয়ারম্যানসহ সদস্যরা অবরুদ্ধ ইউনিয়ন অফিস ভাংচুর... বগুড়ায় নারীদের সফট স্কিল প্রশিক্ষণ অনুষ্ঠিত মায়ের হত্যার বিচার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ...

সরসকাটি বাজারে আয়কর জরিপে আয়কর কর্তৃপক্ষ।

 দেবাশীষ চক্রবত্তী,কলারোয়া সমকালনিউজ২৪

করদাতা সংগ্রহে আকস্মিক হানা কলারোয়ার সরসকাটি বাজারে।

করদাতা সংগ্রহে এবার বিনা নোটিশে হাজির হবেন এনবিআর কর্মকর্তারা। বিভিন্ন প্রতিষ্ঠানে এ অ’ভিযানে ইটিআইএন আছে কি না তা যাচাই করা হবে।

না থাকলে তাত্ক্ষণিক তা দেওয়া হবে। শপিং মল, বন্দর, ব্যাংক, শিক্ষাপ্রতিষ্ঠান, অফিসসহ বিভিন্ন জনবহুল স্থানে অ’ভিযান চালানো হবে। পাশাপাশি বিভাগীয় শহরের আভিজাত এলাকায় বাড়ি বাড়ি গিয়েও করদাতা সংগ্রহ করা হবে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তারা জানান, এরই মধ্যে এসব অ’ভিযান পরিচালনার জন্য বিভিন্ন কর অঞ্চলের কর্মকর্তাদের নিয়ে বিশেষ কমিটি গঠন করা হয়েছে।

চলতি অর্থবছরের শুরু থেকেই করদাতা সংগ্রহে সর্বোচ্চ গুরুত্ব দিতে নির্দেশ দিয়ে অর্থ মন্ত্রণালয় থেকে এনবিআরে চিঠি পাঠানো হয়েছে। তার কার্যকর পদক্ষেপ নিয়েছে অর্থমন্ত্রনালয়।

বৃহস্পতিবার ৫ই সেপ্টেম্বর দুপুর আনুমানিক ১২ টার দিকে আয়কর কর্তৃপক্ষের কয়েকজন কর্মকর্তা কর্মচারী বৃন্দের স্ব উপস্থিতিতে সরসকাটি বাজারে বেশ কয়েকটি দোকানে হানা দিয়েছে করকর্তৃপক্ষ। আসাদ হার্ডওয়ার, হাজী মার্কেট,শাহীন ট্রেডার্স সহ বেশ কয়েকটি দোকান। তরা এই সকল দোকান গুলো ঘুরে দেখে কত ফুটের দেকান /বাড়ি এবং তারা সঠিক সময় আয়কর দিচ্ছে কি ফাঁকি দিচ্ছে তার খোঁজ খবর করেন। এবং প্রত্যেক কে সঠিক সময় সঠিক পরিমান কর পরিশোধ করে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে বজায় রাখার জন্য সকলকে বলেন

সেখানে উপস্থিত ছিলেন আয়কর পরিদর্শক নুরুল ইসলাম জাতীয় করবোর্ড খুলনা অঞ্চল। সহ ৭জন অফিস সহকারী।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সাতক্ষীরা বিভাগের সর্বশেষ
সাতক্ষীরা বিভাগের আলোচিত
ওপরে