২১শে মার্চ, ২০১৯ ইং ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পদ্মা সেতুর নবম স্প্যান আজ বসছে হযরত পীর খানজাহান আলী(রহ.)র মাজারে তিন দিনব্যাপী মেলা... ৩৭তম বিসিএসের গেজেট প্রকাশ, নিয়োগ পেলেন ১২২১ ক্যাডার বান্দরবানে আ.লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে-...

সাংবাদিক খুন-নির্যাতন বন্ধে দ্রুত বিচার ট্রাইবুনাল চাই

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪

ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেছেন, সাংবাদিক খুন-নির্যাতন বন্ধে দ্রুত বিচার ট্রাইবুনাল চাই। কেননা, দ্রুত বিচার বাস্তবায়নেই সাংবাদিক নির্যাতন বন্ধ হতে পারে। প্রয়োজনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য যেমন ট্রাইবুনাল গঠন করা হয়েছিলো, অনতিবিলম্বে ট্রাইবুনাল গঠন করা হোক। তবু আমরা খুন-নির্যাতনের হাত থেকে দেশের চতুর্থ ভিত্তিকে মুক্ত রাখতে চাই।

 

এনায়েত শাওনের মা ও বোনের উপর নির্মম হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে ২৩ ডিসেম্বর বেলা ১১ টায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে ও ইকবাল হাসান কাজলের সঞ্চালনায় সমাবেশে সংহতি প্রকাশ করেন নতুন প্রজন্মেও রাজনীতিক কলামিস্ট মোমিন মেহেদী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম।

 

বক্তব্য রাখেন ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, বিএমএসএফ’র সহ-সভাপতি হেদায়েত উল্লাহ মানিক, উত্তরা প্রেসক্লাবের সভাপতি অমিতাভ রহমান, ইসমাঈল হোসেন টিটু, সোলায়মান মোহাম্মদ, মেহেদী হাসান প্রমুখ।

 

সংহতি প্রকাশে সাংবাদিক নির্যাতন বন্ধের প্রয়োজনে দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনের জন্য আহবান জানিয়ে মোমিন মেহেদী বলেন, দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনই একমাত্র পথ, যে পথে হাটলে আমাদের জাতির বিবেক হিসেবে স্বীকৃত সাংবাদিকগণ নির্যাতন-খুনের হাত থেকে মুক্তি পাবে বলে আমি মন করি। প্রধান বক্তার বক্তব্যে সফিকুল ইসলাম বলেন, নির্মমতা প্রতিরোধে দুর্নীতির পাশাপাশি সাংবাদিক নির্যাতন থামাতে দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন সময়ের দাবী।

 

সভাপতির বক্তব্যে আতিকুর রহমান বলেন, নির্যাতন বন্ধে আইনের প্রয়োগ প্রয়োজন, একের পর এক আইন প্রণয়ন নয়। আইনের প্রয়োগ হলেই আমাদের সাংবাদিক সমাজ নির্যাতনের হাত থেকে রেহাই পাবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে