১৭ই জুন, ২০১৯ ইং ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সকলে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করে গনতন্ত্র প্রতিষ্ঠা করতে... বিদ্যালয়েে দেহব্যবসা চালাচ্ছেন দপ্তরি-নৈশপ্রহরী, শুনে... আমতলী উপজেলা পরিষদের উদ্যোগে বিদায়ী ও নবাগত নির্বাহী... রাজাপুরে ওয়ারেন্ডভুক্ত আসামী গ্রেফতার বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে সংঘর্ষ একজনকে...

সাপাহারে ভ্রাম্যমান আদালতে ইট ভাটার ৮০ হাজার টাকা জরিমানা

 গোলাপ খন্দকার,নওগাঁ সমকাল নিউজ ২৪

নওগাঁর সাপাহার উপজেলায় পরিবেশ আইন না মানায় বৃহস্পতিবার দুপুরে তিনটি ইট ভাটার মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পেশকার গোবিন্দ কুমার জানান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুর আলীর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলার শিমলডাঙ্গা টাটা ভাটায় ৪০হাজার টাকা,অনাদায়ে ১মাসের কারাদন্ড ও রামাশ্রমের হক ও সততা ভাটায় ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করেছে আদায় করা হয়েছে এসময় সেখানে সঙ্গীয় ফোর্স সহ উপস্থিত এসআই মোজাম্মেল হক ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সবুর আলী জানান, সরকারি অনুমোদন বিহীন চিমনি ব্যবহার ও কয়লার পরিবর্তে কাঠ দিয়ে ইট ভাটা পরিচালনার অভিযোগে তাদের এ জরিমানা করা হয়েছে এবং পরিবেশ আইন মানতে ইট ভাটার মালিকগণ বিজ্ঞ আদালতের কাছে ১ মাসের সময় চেয়ে বন্ড দিয়েছে ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যান চৌধুরী জানান, এ অভিযান অব্যহত থাকবে, ভাটা গুলোকে পরিবেশ বান্ধব ভাবে গড়ে তোলার জন্য। যাতে করে পরিবেশ সুস্থ্য ও সুন্দর থাকে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে