২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় আদালতের নির্দেশে সন্তানের ম’রদেহ ফিরে পেলেন... ভারতে যাচ্ছেন চার জেলার ডিসি-এডিসিরা পতীতলায় ইউএনও সাথে গ্রাম পুলিশদের মতবিনিময় সভা সীমান্তে বিএসএফের গু’লিতে ঠাকুরগাঁওয়ের যুবক নি’হত  আলমপুুর ইউনিয়ন  বিএনপির ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি...

সারাদেশে ২৪ ঘণ্টায় ১৯২৯ জন ডেঙ্গুরোগী ভর্তি

 নিজস্ব প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

ঈদের আগে কমতে শুরু করলেও ফের বাড়তে শুরু করেছে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। গত সপ্তাহে উল্লেখযোগ্য সংখ্যক ডেঙ্গু রোগী সুস্থ্য হয়ে বাড়িতে ফিরলেও, গতকাল বৃহস্পতিবার থেকে নতুন করে বাড়তে শুরু করেছে এ মশাবাহিত রোগীর সংখ্যা।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে মোট এক হাজার ৯২৯ জন। এর মধ্যে ঢাকার ৪০টি সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৮১১ জন। সরকারি হিসাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ৪০ জন।

গতকালও ডেঙ্গুতে আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে। আর শুধু বেসরকারী তথ্য অনুযায়ী, ঈদের ছুটিতে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজন প্রকৌশলীসহ ৯ জনের মৃত্যু হয়েছে। গত ১০ আগস্ট পর্যন্ত সরকারি হিসেবেই সারাদেশে মৃত্যুর সংখ্যা ছিল ২৯। গত বুধবার এ সংখ্যা বেড়ে ৪০-এ দাঁড়িয়েছে। আর গতকালের তিনজনসহ বেসরকারিভাবে মৃতের সংখ্যা শতকের ঘরে পৌঁছেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. আয়েশা আক্তার গণমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে মোট এক হাজার ৯২৯ জন। এর মধ্যে ঢাকার ৪০টি সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৮১১ জন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩১, মিটফোর্ড হাসপাতালে ৬৭, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১০৯, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬৬, রাজারবাগ পুলিশ হাসপাতালে ১৩ ও কুর্মিটোলা হাসপাতালে ৬৫ জন রোগী ভর্তি হয়েছে। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ওই সময়ে নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে এক হাজার ১১৮ জন। গত ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত সারা দেশের হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয় ৮৮ হাজার ২৮০ জন। এর মধ্যে ৪০ হাজার ৬৭০ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। বাকি সাত হাজার ৫৭০ জন চিকিৎসাধীন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে