২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে কৃষকের ঘরে বিয়ের ১১ বছর পর এক সঙ্গে চার সন্তান বাংলাদেশীদের পদচারণায় জমজমাট কলকাতার ঈদ বাজার! স্বামী সন্তানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের... হঠাৎ কোটিপতি হয়ে যাওয়া এক নেতা

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের নতুন সদর দপ্তর উদ্বোধন।

 আলমগীর হোসেন,টাঙ্গাইল জেলা প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

গত ২২/০২/২০১৯ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বনানী সোসাইটি ঢাকা, নতুন কেন্দ্রীয় সদর দপ্তর শুভ উদ্ভোধন করা হয়।

সার্ক মানবাধিকার ফাইন্ডেশন এর মহাসচিব অধ্যাপক আবেদ আলীর সভাপতিত্তে উদ্বোধন ঘোষনা করেন জাতীয় মানবাধিকার চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান,এ সময় বক্তরা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে দেশের আনাচে কানাচে মানবাধিকার লংঘিত বিষয় গুলোর প্রকৃত তথ্য তুলে এনে অসহায় বঞ্জিত হত দরিদ্র ব্যাক্তিদের মানবাধিকার রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। জাতিয় মানবাধিকার চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেন সম্প্রতি টাঙ্গাইল জেলার নাগরপুরে অসহায় দরিদ্র জাআলম এর প্রসঙ্গে বলেন,এক জন গ্রামের অসহায় জুটমেলে চাকরী করে খাওয়া লোক কি ভাবে ১৮ কোটি টাকা আত্মসাৎ করতে পারে,বিষয়টি যখন আমার নজরে আসে তখনি আমি কাশিমপুর কারাগারে ছুটে যায়,এবং সমস্ত কাগজ পত্র আমি দেখে তাৎক্ষনিক দুদক কার্যলয়ে যোগাযোগ করি। সেই থেকে মিডিয়ার মাধ্যমে সম্ভব হয় প্রকৃত সত্য ঘটনা তুলে আনতে,বর্তমানে আমরা জাআলম এর ব্যাপারে হাই কোটে আইনজীবি নিয়োগ করি জাতে করে জাআলম তার ন্যায্য দাবী এবং তার যে ক্ষতি হয়েছে সে ক্ষতিপুরন যাতে সে পায় এ ব্যাপারে জাতীয় মানবাধিকার কমিশন সোচ্চার রয়েছে।

আপনারাও আমাদেরকে তথ্য দিয়ে সহয়োগিতা করবেন। বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান বলেন মানবাধিকার রক্ষায় যাতে করে আমরা সবাই যার যার অবস্থান থেকে বিশেষ ভুমিকা রাখতে পারি এ বিষয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

আরো উপস্থিত ছিলেন মেজর ডাঃ এস কে হাবিবুর রহমান ,মহাসচিব, বি এন এ. চেয়ারম্যান বি,জি,বি, আলহাজ আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক, র্সাক মানবাধিকার ফাউন্ডেশনের টাঙ্গাইল জেলা শাখা, মো. ওসমান গনি সভাপতি, সার্ক মানবাধিকার ফাইন্ডেশন,টাঙ্গাইল সদর উপজেলা। খান মো.বাবুল.প্রতিষ্ঠাতা সভাপতি, সেবক, এস এম মোদাচ্ছের শাহ সদস্য সার্ক ওয়েল ফেয়ার ফাইন্ডেশন,জয়েন সেক্রেটারি প্রেস ক্লোব ট অ ঊ। এ আর মামুন, নির্বাহী পরিচালক যুব উন্নয়ন সংস্থা, মো.আব্দুল হাই, আর্দশ পল্লি উন্নয়ন সংস্থা,জামালপুর প্রমুখ। বক্তারা সবাই র্সাক মানবাধিকার ফাউন্ডেশন এর শুভ কামনা করেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে