২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় করোনায় নতুন আক্রান্ত ৪৩ মৃত্যু ৩ সিংড়ায় ২৮ টাকা দরে গম সংগ্রহ শুরু শাহজাদপুরে খাজনার নামে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগে... পূর্ব শত্রুতার জের ধরে বরগুনায় বসতবাড়ী ভাংচুর ও লুটপাট... সালথায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নি”হত-১

সালথার তাণ্ডবের ঘটনায় ৮৮ জনের বিরুদ্ধে নাম উল্লেখ করে মা’মলা

  সমকালনিউজ২৪

বুলবুল ফরিদপুর সংবাদদাতাঃ

ফরিদপুরের সালথায় সোমবার রাতের ভয়াবহ তাণ্ডবের ঘটনায় ৮৮ জনের বিরুদ্ধে মা’মলা করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে সালথা থানার এসআই মো: মিজানুর রহমান এ মা’মলা দায়ের করেন। মা’মলায় ৮৮ জনের নাম উল্লেখ ও আরো অজ্ঞাত তিন থেকে চার হাজার জনকে আসামি করা হয়েছে।

ঘটনার সূত্রপাতের সময় এসিল্যান্ডের কাছ থেকে খবর পেয়ে এসআই মিজানুর রহমান কয়েকজন পুলিশসহ ফুকরা বাজারে যান। সেখানে তাদের ওপরে হামলা হয়। এতে এসআই মিজানের মাথা ফেটে যায়।

মা’মলার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা জানান, পুলিশের পক্ষ থেকে এ মা’মলা করা হয়েছে। আরো কয়েকটি মা’মলা করার প্রক্রিয়া চলছে।

তিনি আরো জানান, বুধবার সকাল পর্যন্ত এ ঘটনায় আটজনকে গ্রে’ফতার করা হয়েছে।

জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন ও কার্যালয়ের বিভিন্ন দফতর এবং এসিল্যান্ড অফিসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ হতে ছয় সদস্যের দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর একটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তাসলিমা আলীকে। আরেকটির প্রধান হচ্ছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আসলাম আলী মোল্লা।

উল্লেখ্য, উপজেলা এসিল্যান্ডের নেতৃত্বে লকডাউনের কার্যকারিতা নিশ্চিতে অভিযানে ফুকরা বাজারে গেলে সেখানে অনাকাঙ্ক্ষিত ঘটনার জের ধরে প্রথমে পুলিশের উপরে হামলা ও সালথা থানা ঘেরাও করা হয়।

এরপর বিভিন্ন সরকারি অফিস ও বাসভবনে হামলা, অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটে। ​এ ঘটনায় একজন নি’হত হন

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফরিদপুর বিভাগের আলোচিত
ওপরে