১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি’র আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত মাদ্রিদে বাংলাদেশী মালিকানাধীন ভূঁইয়া মনি... এক নজরে বরগুনা পৌরসভা ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচী মোগলগাঁও ইউনিয়নে... বরগুনায় ইলিশ উৎসব আগামী দুই অক্টোবর

সিংহের সঙ্গে সখ্যতা!

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

জন্তু-জানোয়ারদের সঙ্গে মানুষের বেশ সখ্যতা রয়েছে। তাইতো শখের বসে অনেকেই অনেক প্রাণী পুষে থাকেন। বিশেষ করে বিড়াল কিংবা কুকুর পুষতে দেখা যায় অনেক অভিজাত শ্রেণির লোকজনদের। কিন্তু শখের বসে কেউ যদি প্রাণঘাতী প্রাণী পোষ মানাতে চান, আর সেটি যদি সিংহ হয় তাহলে একটু অবাক হওয়ারই কথা।

বাস্তবে এমনটিই ঘটেছে পাকিস্তানের মুলতান। ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউবে সিংহের সঙ্গে এক ব্যক্তির বেশ সখ্যতার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, সিংহ একটি সুন্দর বিছানার ওপর বসে আছে। আর জুলকাইফ নামে ওই ব্যক্তি সিংহটিকে মাংস খাওয়াচ্ছেন। মাঝে-মধ্যে সিংহ বিছানার ওপর থেকে নিচে ওঠা-নামা করছে। এমনকি সিংহের সঙ্গে ওই ব্যক্তি ও তার বন্ধুদের বেশ আগ্রহ নিয়ে সময় কাটাতে দেখা যায়। কিন্তু জুলকাইফ ও তার বন্ধুদেরকে কোনো রকম আক্রমণ করছে না সিংহটি। আর তারাও ভয় পাচ্ছেন না সিংহের সঙ্গে সময় কাটাতে।

জানা যায়, পাকিস্তানি নাগরিক জুলকাইফ ৬ মাস আগে সিংহের একটি বাচ্চা কিনে নিয়ে আসে। এরপর নিজের বাড়িতে সেটিকে উন্মুক্ত চলাফেরা করতে দেন। শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে কিং সাইজের একটি বেডে ঘুমান ওই ব্যক্তি। পাশেই আরেকটি তোশকে সিংহের থাকার বন্দোবস্ত।

জুলকাইফ যখন খুশী থাকেন, তখন সিংহের সঙ্গে কখনো কখনো তার তোশক শেয়ার করেন। এ ছাড়া তারা একত্রে খেলাধুলা করে এবং একটি সুখী পরিবারের মতোই বসবাস করে। জুলকাইফের সঙ্গে থাকা ওই সিংহের ওজন ৭৬ কেজির বেশি এবং প্রতিদিন তাকে ৭.৭ কেজি মাংস খাওয়ান তিনি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে