১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন... চাঁদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপন্ড।... ছাতকে শ্রীপতিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা... বালু উত্তোলনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে জাফলং সেতু বিরামপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

সিংড়ায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

 এমরান আলী রানা,সিংড়া, সমকালনিউজ২৪

জমি জমা বাবদ পুর্ব শত্রুতার জের ধরে পুকুরে বিষ দিয়ে ২৫ লাখ টাকার মাছ নিধনের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে নাটোরের সিংড়া উপজেলার ১ নং শুকাশ ইউনিয়নের হাসপুকুরিয়া গ্রামে। এ ঘটনায় সিংড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়,হাসপুকুরিয়া গ্রামের মোঃ ফয়সাল আহমেদ তাঁর সলিমপুর মৌজার পৈত্রিক পুকুরে দীর্ঘ দিন যাবত মাছ চাষ করে আসছিল। কিছু দিন আগে হঠাৎ পুকুরটির মালিকানা দাবি করে একই গ্রামের প্রতিপক্ষ মৃতু হযরত আলীর চার ছেলে শাহাদত,রাশেদ,সোহেল এবং স্বপন। তাঁরা মালিকানার দাবিতে পুকুরে মাছ চাষ করতে হলে ১ লাখ টাকা চাঁদা দিতে হবে বলে পুকুরের মালিক ফয়সালকে শাসায়। যথাসময়ে চাঁদা না পেয়ে তাঁরা গতকাল দুপুরে প্রকাশ্য দিবালোকে পুকুরে বিষ প্রয়োগ করে। এতে প্রায় ৯ বিঘা পরিমান পুকুরে চাষকৃত রুই,কাতলা,সিলভার কার্প,মৃগেল ও শিং মাছ সহ প্রায় ২৫ লাখ টাকার মাছ নিধন হয়।

ভুক্তভোগী ফয়সাল বাদী হয়ে ওই মৃতু হযরতের চার ছেলেকে আসামী করে সিংড়া থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে জানতে চাইলে আসামী পক্ষের শাহাদত হোসেন বলেন,আমি বগুড়ায় ছিলাম। তৃতীয় পক্ষ এই ঘটনা ঘটাতে পারে। তাছাড়া আমি খোজ নিয়ে জেনেছি গতকাল গরমে সিংড়ার অনেক এলাকার পুকুরের মাছ হঠাৎ ভেসে উঠেছে। ঘটনা যাই ঘটুক আমাদের উপর মিথ্যা অভিযোগে দোষ চাপানো হয়েছে।

সিংড়া থানা অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নাটোর বিভাগের আলোচিত
ওপরে