২৬শে আগস্ট, ২০১৯ ইং ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
না’গঞ্জে গোল্ডেন চেস আন্তজার্তিক রেটিং দাবায় হানিফ... আমতলীতে চো’রাই গরু উ’দ্ধার শার্শা উপজেলার সকল কর্মকর্তাদের সাথে মত বিনিময় করলেন... মতলবে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন- এমপি নুরুল আমিন দু “বছর পূর্তিতে দাবী নিয়ে রোহিঙ্গাদের বিশাল সমাবেশ

সিংড়ায় শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি।

 মো.এমরান আলী রানা সিংড়া (নাটোর) প্রতিনিধি। সমকালনিউজ২৪

নাটোরের সিংড়ায় রবিবার ভোর রাতে শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলার পৌরসভা ও ১২টি ইউনিয়নে কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে পৌরসভা, চৌগ্রাম, তাজপুর, লালোর, শেরকোল, ডাহিয়া, সুকাশ, ইটালী ইউনিয়নে শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

জানা যায়, রবিবার ভোর ৫:২০মিনিটে হঠাৎ শিলাবৃষ্টি ও দমকা ঝড় শুরু হয়। এসময় প্রায় ২০ মিনিট স্থায়ী একটানা শিলাবৃষ্টিতে মাঠ, ঘাট, রাস্তা, বারান্দায় শিলের স্তুপ পরে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিলাবৃষ্টির প্রবলে টিনের চাল ফুটো হয়ে যায়। গাছের ডালপালাও ভেঙ্গে যায়। চৌগ্রামের বাসিন্দা মঞ্জু জানান, তার বাড়ির চাল ফুটো হয়ে গেছে।

সুকাশ ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ জানান, তার ইউনিয়নে ফসলের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।

উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন জানান, শিলাবৃষ্টির কারণে ফসলসহ বিভিন্ন সবজি বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি নিরুপণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, ক্ষতিগ্রস্ত পরিবার ও কৃষকদের তালিকা করা হচ্ছে, সরকারীভাবে সহযোগীতা করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নাটোর বিভাগের আলোচিত
ওপরে