২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

সিলেটের সড়কে বৈদ্যুতিক খাম্বা ফেইসবুকে প্রতিবাদ।

 এস এম জাহেদুল ইসলাম/ সিলেট। সমকাল নিউজ ২৪

বর্তমান সরকারের উন্নয়ন মুলক কর্মকান্ডে এগিয়ে যাচ্ছে দেশ।প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে।তারই ধারাবাহিকতায় সিলেট সিটি কর্পোরেশনে টানা ২ বারের মতো নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর উন্নয়নমূলক কর্মকান্ডে নগরবাসী দেখছে আধুনিক শহরের স্বপ্ন।জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ সংস্কার, সরকারি খাস জমি দখলদারদের থেকে উদ্ধার এবং যানজট নিরসনে ফুটপাত ও রাস্তা হকারমুক্ত করার উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

কিন্তু এসব উন্নয়ন কর্মকান্ডের মাঝে বিষফোঁড়া হয়ে আছে, কয়েকটি বৈদ্যুতিক খাম্বা। নগরীর টিলাগড়-আম্বরখানা রোডের গোপালটিলা ও আরামবাগ এলাকার মেইন রোডের মাঝখানে দাঁড়িয়ে নিজেদের অস্তিত্ব জানান দিচ্ছে এসব বৈদ্যুতিক খাম্বা।এর প্রতিবাদী ফেইসবুক আইডি s m jahedul islam উল্ল্যখ করেন দৃষ্টি আকর্ষন করছি সিলেটবাসী কোথায়, এই খুটিটা কি কারো নজরে পড়ে না? প্রশাসন কোথায় আবারওকি ব্যারিস্টার সুমন ভাইয়ের মতো লাইভে প্রতিবাদ করা লাগবে না কি টিলাগড় থেকে আম্বরখানা যাওয়ার রাস্তায়। এম সি কলেজের পেছনের গেইটের সামনের পল্লী বিদ্যুৎএর খোটি অবসারন কবে করবেন জনতা তার জবাব চায়।

যেকোনো সময় এক্সিডেন্ট হতে পারে খোটি সাথে।প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি।১১ফেব্রুয়ারী রাত ৯,০২ মিনিটে পাবলিস্ট করা হলে ১২ ফেব্রুয়ারী বিয়ানিবাজার ডটকম,সিলেটপ্রতিদিন ডটকম পত্রিকায় প্রকাশ পায়। এতে সিলেটসহ দেশবাসীর চোখে পড়লেও কি পড়বে প্রশাসনে চোখে এটাও এক ধরনের বড় প্রশ্ন জনতার।

যদিও সিটি কর্পোরেশনের উন্নয়নের সুবাদে রাস্তার পাশে ল্যাম্পপোষ্ট ও নতুন খাম্বার সংযোজন হয়েছে। কিন্তু রাস্তার মাঝে পুরনো খাম্বাগুলোর ভাগ্য আগের মতোই আছে। যার কারণে প্রায়শই ঘটছে ছোট ছোট সড়ক দুর্ঘটনা। হয়তো বড় কোন দূর্ঘটনার অপেক্ষা করছে এমনটাই ধারনা সাধারন মানুষের।স্থানীয় জনসাধারণ নগরীর উন্নয়নে সন্তুষ্ট থাকলেও খাম্বা সৃষ্ট দূর্ভোগে ক্ষুব্ধ। তারা আশা করেন যে, যথাযথ কর্তৃপক্ষ সুন্দর নগর গড়ার প্রয়াসে খুব তাড়াতাড়ি রাস্তারোধক এসব খাম্বা অপসারিত করবেন।

এ বিষয়ে কথা বলতে চাইলে মেয়র আরিফের মুঠোফোনে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিলেট বিভাগের সর্বশেষ
সিলেট বিভাগের আলোচিত
ওপরে