২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় ৫কেজি গাঁ’জাসহ এক ব্যবসায়ী গ্রে’ফতার চৌমুহনী পৌর নির্বাচনে আ’লীগ প্রার্থীর ইশতেহার ঘোষণা মির্জাপুরে ভাইয়ের হাতে বোন খু’ন; ঘাতক গ্রে’ফতার চাঁদপুরে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় ইসলামী... রাণীনগরে ২১ জন সি আই জি সদস্যদের মাঝে গরু হৃষ্টপুষ্ঠ করণ...

সিলেটে ‘আল্লাহর দলের’ ৯ সদস্য আ’টক

  সমকালনিউজ২৪

সিলেট অফিস থেকে এস এ শফি : :

সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরান (রঃ) থানা এলাকার আরামবাগ থেকে নিষিদ্ধঘোষিত জ’ঙ্গি সংগঠন আল্লাহর দলের ৯ সদস্যকে আ’টক করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

বুধবার (২৯ জানুয়ারি) রাত আনুমানিক সাড়ে ৯ টার দিকে তাদেরকে আ’টক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ১৬ হাজার টাকা ও কিছু লিফলেট উ’দ্ধার করা হয়।

আ’টককৃত ৯ জনের মধ্যে ৪ জন সিলেটের বাসিন্দা আর ৫ জন বগুড়া থেকে সিলেটে এসে অবস্থান করেছিলেন বলে জানিয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বেলা ১ টার দিকে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে প্রেস কনফারেন্স করে এ সংক্রান্ত তথ্য জানানো হয়।

আ’টককৃতরা হলেন- বগুড়া সদর উপজেলার বড় কুমিড়া গ্রামের আব্দুল মান্নান আখন্দের ছেলে মো. মানিক আকন্দ ওরফে মেহেদি হাসান, নোয়াখালির মাইজদি থানাধিন কৃষ্ণপুর গ্রামের আবুল কালামের ছেলে জহির উদ্দিন বাবর, সিলেটের জকিগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামের মৃত মুকাদ্দেস আলীর ছেলে রাসেল আহমদ, কুমিল্লা সদর থানার রাজমঙ্গলপুর গ্রামের আব্দুল আলীর ছেলে আবুল্কালাম আজাদ, সিলেটের জকিগঞ্জ উপজেলার খাপনা (ঈদগাহ বাজার) গ্রামের মুক্তাদির মিয়ার ছেলে কামাল আহমদ, সুনামগঞ্জ সদর উপজেলার শাহপুর গ্রামের আব্দুল আজিজ এর ছেলে তমি উদ্দিন সুমন, রাজশাহির বাঘমারা থানার চেওখালি গ্রামের কায়েম উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম, সিলেটের জালালাবাদ থানাধিন হায়দরপুর গ্রামের আব্দুস স্লামের ছেলে জুয়েল আহমেদ ও গোলাপগঞ্জ থানাদিন নালুয়া গ্রামের আলাউদ্দিনের ছেলে স্বপন আহমেদ।

কাউন্টার টেরোরিজম ইউনিটের পক্ষ থেকে বলা হয়েছে, আ’টককৃত ‘আল্লাহর দলের’ সদস্যরা এখানে অবস্থান করে না’শকতার পরিকল্পনা করছিলো। তবে কি ধরণের না’শকতার পরিকল্পনা করছিলো তা এখনো জানা যায়নি বলে জানানো হয়। এদের সাথে আর কারো যোগসূত্র আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

আ’টককৃতদের মধ্যে চাকরিজিবী ও এনজিও কর্মকর্তাও আছেন বলে জানিয়েছে পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, এসএমপি (দক্ষিণ) এর ডিসি সোহেল রেজা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা প্রমুখ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিলেট বিভাগের সর্বশেষ
সিলেট বিভাগের আলোচিত
ওপরে