২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় ৫কেজি গাঁ’জাসহ এক ব্যবসায়ী গ্রে’ফতার চৌমুহনী পৌর নির্বাচনে আ’লীগ প্রার্থীর ইশতেহার ঘোষণা মির্জাপুরে ভাইয়ের হাতে বোন খু’ন; ঘাতক গ্রে’ফতার চাঁদপুরে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় ইসলামী... রাণীনগরে ২১ জন সি আই জি সদস্যদের মাঝে গরু হৃষ্টপুষ্ঠ করণ...

সিলেটে শ্রমিক নেতা খু’ন, প্রতিবাদে সড়ক অবরোধ

  সমকালনিউজ২৪

সিলেট সংবাদদাতাঃ

সিলেটে ছু’রিকাঘাতে খু’ন হয়েছেন সিলেট বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪০)।

গতকাল শুক্রবার (১০ জুলাই) রাত সোয়া ১০ টার দিকে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে সন্ত্রাসীরা তাকে ছু‘রিকাঘাতে খু’ন করে। এ সময় বাবলা মিয়া নামের আরেক ব্যক্তি গুরুতর আহত হন।

শুক্রবার রাত থেকে আজ শনিবার বিকেল পর্যন্ত হ’ত্যাকাণ্ডের প্রতিবাদে শ্রমিকরা দফায় দফায় দক্ষিণ সুরমার বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে শ্রমিক নেতাদের সাথে বৈঠক করে পুলিশ অবরোধ প্রত্যাহার করায়।

এ ঘটনায় পুলিশ দুইজনকে গ্রে‘ফতার করেছে। নি’হত ইকবাল হোসেন রিপন দক্ষিণ সুরমার খোজারখলার আবিল হোসেনের ছেলে।

গ্রে’ফতারকৃতরা হলেন:- দক্ষিণ সুরমার বরইকান্দি এলাকার নোমান আহমদ (৩৫) ও আতাউর রহমান সাদ্দাম (৩০)।

পরিবহন শ্রমিক নেতারা জানান, পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার রাত সোয়া ১০ টার দিকে বাবনা পয়েন্টে ইকবাল হোসেন রিপনের উপর হামলা চালায় এজাজুল, রিমু ও মুন্নার নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী। যমুনা ওয়েলের ডিপো সংলগ্ন দোকান বন্ধ করে বাসায় ফেরার পথে তাকে উপর্যুপরি ছু‘রিকাঘাত করে তারা। এ সময় তার সাথে থাকা বাবলা মিয়াকেও সন্ত্রাসীরা ছু‘রিকাঘাত করে। আশঙ্কাজনক অবস্থায় রিপনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন।

রিপনের মৃ’ত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠেন পরিবহন শ্রমিকরা। তারা রাতে দক্ষিণ সুরমার চন্ডিপুলে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এছাড়া রাতে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট ও হুমায়ূন রশিদ চত্বরে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাত ২টা পর্যন্ত বিক্ষোভ করেন শ্রমিকরা।

এ দিকে, শনিবার সকাল থেকে শ্রমিকরা ফের হুমায়ূন রশিদ চত্বর ও চন্ডিপুলে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ কর্মকর্তারা গিয়ে শ্রমিক নেতাদের সাথে বৈঠক করে পরিস্থিতি শান্ত করলে বিকেল সাড়ে ৩টার দিকে তারা অবরোধ তুলে নেন।

হ’ত্যাকাণ্ডের ঘটনায় নি’হত রিপনের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েক জনকে আসামি করে দক্ষিণ সুরমা থানায় মা‘মলা দায়ের করেছেন।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বলেন, এ ব্যাপারে থানায় একটি হ’ত্যা মা’মলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় নোমান ও সাদ্দাম নামে দুজনকে গ্রে’ফতার করা হয়েছে। বাকিদের গ্রে’ফতারে চেষ্টা চলছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিলেট বিভাগের আলোচিত
ওপরে