১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড বসতঘর ভস্মিভূত, প্রায় ১০ লক্ষ... বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর ফরাশী ভাষায় নির্মিত তথ্য চিত্র প্রদর্শনী, উদীয়মান... রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও...

সিলেট কানাইঘাটে খরিদা সূত্রে জমির মালিকদের একাদিক হুমকি হামলা মামলা দিয়ে হয়রানী

  সমকালনিউজ২৪

এস এম জাহেদুল ইসলাম সিলেট থেকে ::   সিলেটের কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির বাউরভাগ ৩য় খন্ড গ্রামে অবস্থিত খরিদা সূত্রে দীর্ঘদিন ধরে ভোগ দখলীয় ১৮ শতক ফসলী জমি কোন ধরনের কাগজপত্র ছাড়াই সামছুল হক নামের ভূমিধস্যু এক ব্যক্তি মালিকানা দাবী এনে জমির মালিকদের একাদিক হু’মকি হামলা কোর্টে মা’মলা দিয়ে হয়রানী করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

খরিদা সূত্রে জমির মালিক বাউরভাগ ১ম খন্ড গ্রামের মৃত আব্দুল কাদিরের পুত্র আব্দুস সালাম ও গোরকপুর গ্রামের মখরব আলী জানান দু’টি দলিলের মাধ্যমে বাউরভাগ ৩য় খন্ড মৌজায় অবস্থিত এসএ ৬২ ও বিএস ২৪১ দাগের ১৮ শতক ফসলী জমি বাউরভাগ ২য় খন্ড গ্রামের মৃত নিছার আলীর ওয়ারিশগণের কাছ থেকে এসএ সূত্রে ২০১৬ সালে তারা খরিদ করেন।এরপর থেকে জমি খন্ডটির ভোগ দখলে আছেন তারা। সম্প্রতি কয়েক মাস পূর্বে একই এলাকার সামছুল হক উক্ত ফসলী জমি নিজের দাবী করে একটি মা’মলা দায়ের করে।

কানাইঘাট থানায় তাদের বি’রুদ্ধে ১৪৪ ধারায় অ’ভিযোগ দায়ের করলে পুলিশ সরেজমিনে ত’দন্ত পূর্বক আব্দুস সালাম ও মখরব আলী গংদের দখলে খরিদা সূত্রে ১৮ শতক জায়গা তাদের দখলে রয়েছে মর্মে আদালতে ত’দন্ত প্রতিবেদন পেশ করেন।

কিন্তু আদালতে ১৮ শতক জমির কোন কাগজপত্র সামছুল হক দেখাতে ব্যর্থ হওয়ায় পুনরায় জায়গাটির দখলীয় প্রতিবেদন দেওয়ার জন্য সিলেটের বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কানাইঘাট আমল গ্রহনকারী আদালত সম্প্রতি কানাইঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় আব্দুস সালাম ও মখরব আলীর দখলে জমির পাকা সীমানা পিলার সহ ধান লাগানো ১৮ শতক জায়গা রয়েছে এবং সেখানে আব্দুস সালাম ও মকরব আলী নামে দুটি সাইনবোর্ডও আছে। আব্দুস সালামের পুত্র কারী মাওলানা মারুফ আহমেদ ও মকরব আলী জানিয়েছেন অযথা সামছুল হক তাদের বি’রুদ্ধে মা’মলা একাদিক হু’মকি দিয়ে হয়রানী করে যাচ্ছেন। ১৮ শতক জমি খরিদা সূত্রে সত্ববান হয়ে ফসল ফলিয়ে আসছেন তারা,।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিলেট বিভাগের আলোচিত
ওপরে