২৪শে জুলাই, ২০১৯ ইং ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দাগনভূঞায় ইয়াকুবপুর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামীলীগের... নওগাঁয় বিকাশে প্রতারক চক্রের ফাঁদে পড়ে নিঃস্ব আব্দুল... ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রধান শিক্ষক গ্রেফতার আমতলীতে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন আত্রাইয়ে ৪ মাদকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড

সিলেট ২ নির্বাচনী এলাকায় প্রচারনায় তৎপর মুনতাসির,মোকাব্বির

 এস এ শফি, সিলেট ব্যুরোঃ সমকাল নিউজ ২৪

ভাইরে বা ১০ বছর পরে ভোট দিতাম কইছলাম আমার ফুয়া ফুরি নতুন ভোটার অইছে ধান নৌকা নাই, সবরেত দিলাম চিন্তা কররাম নতুন কেউরে দিমু মুল্লা বেটার নাম হুনরাম মার্কা জানি কিতা ঘড়ি মনো খয়, মানুষ বলে বালা কাজ করব মারিয়া খাইত নায় আল্লারে ডরাইবো, দেকি কিতা করি সময়ত আছে।

সিলেট বিশ্বনাথ সদর উপজেলায় বাজারে সবজি ব্যবসায়ী সুরুজ মিয়া এমন কথা বলেন । সবজি ব্যবসায়ীর সাথে তাল মিলিয়ে ক্রেতা আব্দুল আলিম একই কথা বললেন। ১০ বছর আগে উন্নয়ন হয়েছে আর তেমন কোন উন্নয়ন হয়নি চিন্তা করছি নতুন মুখ দেখে ভোট দেব এমন সবার মুখে মুখে একই কথা শোনা যাচ্ছে পরিবর্তনের হওয়া।

সিলেট ০২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের বেশিরভাগই নতুন ভোটার এবং সব ভোটারই পরিবর্তন চায় গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্বনাথ সদরে সবার মুখে এমন কথা শোনা যায়। এই আসনটি জাপার বর্তমান সাংসদ ইয়াহ্ইয়া চৌধুরীকে মহাজোট থেকে মনোনীত করা হয়। বড় দুইটি দলের মধ্যে আওয়ামীলীগের কোন কর্মীকে নৌকা প্রতীক দেওয়া হয়নি। বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াছ আলীর স্ত্রী বিএনপি সমর্থিত প্রার্থী তাহসিনা রুশদি লুনাকে প্রার্থী ঘোষনা করলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করতে পারবেন না।

বিএনপির কোন প্রার্থী না থাকায় ২৩ দলীয়র দু জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে, খেলাফত মজলিস যুগ্ন মহাসচিব মোহাম্মদ মুনতাসির আলী ও গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানের নামও শোনা যাচ্ছে।

সরজামিনে গিয়ে দেখা যায় মহাজোট, জাপা ও খেলাফত মজলিসের দুই প্রার্থীই মাঠে নির্বচনী প্রচারনায় তৎপর রয়েছেন। সতন্ত্র প্রার্থী থাকলেও তাদের কোন নির্বাচনী মাঠে দেখা যাচ্ছে না ওসমানীনগর বাজারে গিয়ে ব্যবসায়ীদের সাথে আলাপ করলে তারা বলেন এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন ও বর্তমান এমপি প্রার্থীদের অন্যরকম আমেজ দেখা যাচ্ছে। ভুষিমাল ব্যবসায়ীর সাথে আলাপকালে তিনি বলেন প্রার্থীরা অনেক উন্নয়নের আশ্বাসের কথা বলছেন, এবার ভোট দিব যে আমাদের পাশে আছে এবং সবসময় থাকবে, আমরা দশ বছরে উন্নয়নও দেখেছি এবার নির্বাচনে যে প্রার্থী আমাদের মৌলীক ৫টি বিষয়ে কাজ করবে তাকেই আমরা ভোট দিয়ে নির্বাচিত করব।

নতুন ভোটার নিজামুদ্দীন তার কাছে জানতে চাইলে নির্বাচনী কথা বললে সে বলে আমার ভোট আমি দিতে পারলেই খুশি ১০ বছরে স্থানীয় অনেক নির্বাচন হয়েছে ভোট দিতে পারিনি এবার মনের মত প্রার্থীকেই ভোট দিব। ডিজিটাল দেশে নতুনত্যের ছোঁয়া পাচ্ছে তাই এবার সিলেট ০২ আসনে পরিবর্তন দেখতে চাই।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিলেট বিভাগের আলোচিত
ওপরে