৩রা জুন, ২০২০ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
করোনায় পুনরায় বাড়তে পারে সাধারণ ছুটি! বিয়ের এত বছর পরেও কেনো এই তারকরা নিঃসন্তান ! যেভাবে লোক ঠকানো হচ্ছে তাতে আমি সুস্থ হয়েও আবার অসুস্থ... বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন বরগুনায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি...

সুনামগঞ্জে ১১ টি উপজেলায় কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে একযোগে ধান কাটা উৎসবের উদ্বোধন ।

 শংকর দত্ত,সুনামগঞ্জ সমকালনিউজ২৪

সুনামগঞ্জ জেলার হাওরজুড়ে এখন সোনালি ধানের সমারোহ।হাওরে সকল কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে ও উৎসবের আমেজ ছড়িয়ে দিতে একযোগে সব উজেলায় অনুষ্টিত হয়েছে ধান কাটা উৎসব।

রবিবার দুপুরে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার খরচার হাওরে ধান কাটা উৎসবের উদ্বোধন হয়। এতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, কৃষি বিভাগের কর্মকর্তা, কৃষকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন। এছাড়া রবিবার দুপুরে জেলার ১১ টি উপজেলায় একযোগে ধান কাটা উৎসবের উদ্বোধন করা হয়।

উৎসবের উদ্বোধন করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ।

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাসের সভাপতিত্বে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ বরকতুল্লাহ খান,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসন,জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক বশির আহমদ সরকারসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ।

জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ জানান, আবহাওয়া এখন পর্যন্ত ভালো। যদি আরও ২০ থেকে ২৫দিন সময় পাওয়া যায় তাহলে কৃষকেরা তাদের ধান নির্বিঘ্নে গোলায় তুলতে পারবেন। কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতেই জেলাজুড়ে এই উৎসবের আয়োজন।

সুনামগঞ্জে এবার ২ লাখ ২৪ হাজার ৪৪০ হেক্টও জমিতে বোরো ধানের আবাদ হয়েছে।ধানের উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৯ লাখ ৭৫হাজার মেট্রিক টন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সুনামগঞ্জ বিভাগের সর্বশেষ
সুনামগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে