২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বামনা উপজেলায় দুই অভিজ্ঞ প্রার্থীর মধ্যে লড়াই বেশ জমে... আই আর এম টিমের হাতে অবৈধ ভাবে আসা পণ্য বোঝাই ভারতীয় ট্রাক... ভারতে পাচারকালে ২০পিস স্বর্ণেরবার ও নগদ ১লাখ ৩৮হাজার... রাণীনগরে যৌতুকের টাকা না পাওয়ায় স্ত্রীকে পিটিয়ে হত্যার... বাগেরহাটে শরণখোলায় ন্যাশনাল সার্ভিস কর্মীদের...

সেতুমন্ত্রীকে দেখতে হাসপাতালে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে গেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তারা ওবায়দুল কাদেরের চিকিৎসার খোঁজখবর নেন।

রোববার (০৩ মার্চ) বেলা সাড়ে তিনটার দিকে প্রধানমন্ত্রী রাজশাহী থেকে ঢাকায় ফিরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেলে যান। আধা ঘণ্টার বেশি সময় তিনি সেখানে অবস্থান করেন। এ সময় প্রধানমন্ত্রী চিকিৎসকদের সঙ্গে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের ব্যাপারে কথা বলেন। দলীয় নেতাকর্মীদের হাসপাতালে ভিড় না করতে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদও ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে আসেন। অল্প সময়ের মধ্যে তিনি ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের খোঁজখবর নিয়ে হাসপাতাল ত্যাগ করেন।

ফজরের নামাজ শেষে হঠাৎ করেই শ্বাসপ্রশ্বাসে সমস্যা হয় ওবায়দুল কাদেরের। সঙ্গে সঙ্গে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার। এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। একটিতে রিং পরানোর পর তার শারীরিক অবস্থার অবনতি হলে সিসিইউতে নেয়া হয়।

চিকিৎসকরা বলছেন, ওবায়দুল কাদেরের তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়েছে, যার একটি তারা অপসারণ করেছেন। কিন্তু জীবনশঙ্কা থাকায় কৃত্রিমভাবে তার শ্বাসপ্রশ্বাসের ব্যবস্থা করা হয়েছে।

উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার প্রস্তুতি চললেও এই শারীরিক অবস্থায় তা সম্ভব হবে কি না- সে বিষয়ে চিকিৎসকরা নিশ্চিত নন।

‘৭২ ঘণ্টা না গেলে বলা যাচ্ছে না কিছু’

এদিকে ৭২ ঘণ্টা না গেলে ওবায়দুল কাদেরের অবস্থা কিছুই বলা যাচ্ছে না বলে জানিয়েছে বঙ্গবন্ধু মেডিকেল কর্তৃপক্ষ। এ অবস্থায় তাকে বিদেশ নেয়া সম্ভব নয় বলেও জানিয়েছেন তারা।

রোববার বিকালে সেতুমন্ত্রীর সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে ব্রিফ করতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন বঙ্গবন্ধু মেডিকেলের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আলী আহসান।

ওবায়দুল কাদেরের অবস্থা আশঙ্কাজনক জানিয়ে বিএসএমএমইউর উপ-উপাচার্য মো. শহীদুল্লাহ সিকদার রবিবার দুপুরে বলেন, ‘উনার অবস্থা ক্রিটিক্যাল। আমরা তাকে সর্বোচ্চ চিকিৎসা দেয়ার চেষ্টা করছি। তদুপরি তার পরিবার ও প্রধানমন্ত্রী চাইলে তাকে বিদেশে পাঠানো যেতে পারে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া চেয়েছে আওয়ামী লীগ ও তার পরিবার।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে