১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাঙ্গলকোটের দু’র্ধর্ষ চো’র ইসমাইলকে গ্রে’ফতার... আখাউড়ায় ৭দিন ধরে নি’খোজ মাদ্রাসা ছাত্র! সন্ধান চায়... ইবি রিপোর্টার্স ইউনিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ঝালকাঠিতে পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য... সাংবাদিক রাহাদ সুমন বানারীপাড়া উপজেলায় ম্যানেজিং...

সেদিন রক্তারক্তিও হয়ে যেত পারত!

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪
সেদিন রক্তারক্তিও হয়ে যেত পারত!

আগামীকাল ভারত-পাকিস্তান ম্যাচ। আর ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনার মাঠ। বাকি আট দশটা ম্যাচের থেকে আলাদা আমেজ থাকে ভারত-পাকিস্তান মেচে। কারন শুধু মাঠে নয় দুই দলের খেলোয়াড়েরা মুখের কথায় একে অপরকেঘায়েল করার মতোও ঘটনা ঘটে।অনেকের কাছে এটা সুধু ম্যাচই না, যেন আত্মসম্মানের লড়াই।

এই দুই দেশের খেলোয়াড়দের মধ্যে অতিতেও ঘটে গেছে নানা ঘটনা। ২০০৩ সালে ভারত-পাকিস্তান ম্যাচকে কেন্দ্র করে ঘটেছিল একটি উত্তেজনার ঘটনা। ঘটনাটি ঘটেছিল ভারতের সাবেক স্পিনার হরভজন সিং এবং পাকিস্তানের সাবেক খেলোয়াড় মোহাম্মদ ইউসুফের মধ্যে।

ব্যাপারটি ১৬ বছর আগে এত দূর পর্যন্ত গড়িয়েছিল যে, দুই সিনিয়র খেলোয়াড় ওয়াসিম আকরাম ও রাহুল দ্রাবিড়রা না থামাতেন তাহলে তাদের মধ্যে রক্তারক্তিও হয়ে যেত পারত।

১৬ বছর আগের এই ঘটনা প্রসঙ্গে হরভজন বলেন, দুপুরের খাবার সময় আমি যে টেবিলে বসেছিলাম, অন্যদিকে মুখোমুখি বসেছিলেন ইউসুফ ও শোয়েব আক্তার। আমরা পাঞ্জাবি ভাষায় কথা বলছিলাম। মজার মধ্যে হঠাৎ আমার ধর্ম নিয়ে কটূক্তি করেন ইউসুফ। আমিও পাল্টা জবাব দিয়েছিলাম। কেউ কোনো কিছু আন্দাজ করার আগেই কাটা চামচ হাতে নিয়ে একে অপরকে আক্রমণ করতে চেয়ার ছেড়ে ওঠে গিয়েছিলাম।

তবে সেই ঘটনা এখন পেছনে ফেলে দুইজন খুব ভালো বন্ধু। এখন দুইজনের একসাথে দেখা হলে দুইজনেই বলে উঠে, দুজনেই বুঝি কত বড় ভুল করেছিলাম।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে