২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

সোনাপুরে একটি ব্রীজের অভাবে জন-দূর্ভোগের অন্ত নেই।

 এম কিউ হোসাইন বুলবুল সালথা, ফরিদপুর সমকাল নিউজ ২৪

ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের কুঠিবাড়ি সংযোগ সংলগ্ন কুমার নদীর উপর একটি ব্রীজের অভাবে হাজার খানেক মানুষের জন-দূর্ভোগের অন্ত নেই। জীবনের ঝুঁকিনিয়ে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হচ্ছে কোমলমতি স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রী। মাথার ঘাম পায়ে ফেলে এলাকার কৃষকের উৎপাদিত ফসল প্রায় ৩ কিলোমিটার এলাকা পার হয়ে বিক্রির জন্য বাজারে নিতে হয় মাথায় করে। বর্ষার দিনে নদীর পানি কানায়-কানায় ভরে উঠলে শংকার মধ্যে থেকে বাচ্ছাদের ওপারের খারদিয়া স্কুলে পাঠাতে হয়।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, পারাপারের জন্য খারদিয়ার কুমার নদের ওপর একটি বাঁশের সাঁকোর দিয়ে পার হচ্ছে কোমলমতি স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীরা। নদীর ওপারে অবস্থিত খারদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়াদের স্কুলে যেতে এ বাঁশের সাঁকো নতুবা নৌকাই একমাত্র ভরসা।

 

এলাকার সাধারন কৃষকরা জানান, বিশেষ করে বর্ষার দিনে উৎপাদিত কৃষিপন্য বাজারে বিক্রি করতে অনেক বিড়ম্বনা পোহাতে হয়।
অপরদিকে বাচ্ছাদের স্কুলে পাঠাতেও সাহস হারিয়ে ফেলি। তাই দূর্ভোগ এড়াতে এখানে একটি ব্রীজ নির্মান এলাকার মানুষের জন-দাবিতে পরিণত হয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে