১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

স্কুলের মেঝেতে ঘুমালেন মন্ত্রী

 নিউজ ডেস্ক সমকালনিউজ২৪

গ্রামের সাধারণ মানুষের জীবনমান স্বচক্ষে দেখতে এসে স্কুলের মেঝেতেই ঘুমিয়ে রাত কাটালেন ভারতের কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী। যদিও মুখ্যমন্ত্রী সাধারণ মানুষের বেশে গ্রামে আসলেও এর আগে অভিযোগের ভিত্তিতে গ্রামের সার্বিক অবস্থা খতিয়ে দেখে রাজ্য প্রশাসনিক কর্মকর্তারা। তদের রিপোর্টের ভিত্তিতে গ্রামটিতে ছুটে আসেন মন্ত্রী।

এদিকে ‘মোর নাম এই বলে খ্যাত হোক, আমি তোমাদেরই লোক’ এ প্রবাদকে সত্যিকারের রূপ দিতে ‘ভিলেজ স্টে প্রোগ্রাম’ নামের এ ব্যতিক্রমী কর্মসূচি পালন করেন তিনি। তবে বিষয়টিকে লোক দেখানো বলে ব্যঙ্গ করেছে বিরোধী পক্ষ।

ভিলেজ স্টে প্রোগ্রামের অংশ হিসেবে সম্প্রতি রাজ্যের ইয়াদিগরি জেলার চন্দ্রাকি গ্রামের একটি সরকারি স্কুলকে বেছে নেন মুখ্যমন্ত্রী কুমারস্বামী। স্কুলটির মেঝেতে ঘুমিয়ে পুরো রাত কাটান। এ কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে, গ্রামে খেটে খাওয়া সাধারণ মানুষের সঙ্গে একাকার হয়ে তাদের অবস্থার উন্নয়নে কাজ করা।

এ বিষয়ে কর্ণাটকের মুখ্যমন্ত্রী জানান, গ্রামবাসীর অভিযোগ, চন্দ্রাকি গ্রামে উন্নয়ন হয়নি। এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশ পেলে বিষয়টি তার নজরে আসে। বিষয়টি খতিয়ে দেখতে প্রথমে খোঁজখবর নেন তিনি। পরে নিজেই ওই গ্রামে আসার পরিকল্পনা করেন। এবং গ্রামে পৌঁছেই গ্রামবাসীর যাবতীয় সমস্যা দ্রুত সমাধানের প্রতিশ্রুতি দেন কুমারস্বামী।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে