১৬ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পানির পরিবর্তে গ্যাস পেলেন এক কৃষক স্পেনে কমিউনিটি নেতা আবুল খায়ের বিদায়ী সংবর্ধনা... দুর্গাপুরে লোকালয়ে অজগর, জনতার হাতে মৃ’ত্যু পীরগঞ্জে আম ব্যবসায়ী হ’ত্যা ঘটনায় ৩ যুবক আটক বরগুনায় মোবাইল কোর্ট পরিচালনায় ৮১কেজি নিষিদ্ধ কারেন্ট...

স্পেনে আওয়ামী লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন  

  সমকালনিউজ২৪

কবির আল মাহমুদ, স্পেন:

মহান ভাষা শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, প্রীতিভোজ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে স্পেন আওয়ামী লীগ।
সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে শুরু হয় মাতৃভাষা দিবস উদযাপনের মূল কার্যক্রম। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও এক মিনিট দাঁড়িয়ে নীরবতা অবলম্বনের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

সিনিয়র আওয়ামীলীগ নেতা জাকির হোসেনের সভাপতিত্বে এবং  আওয়ামীলীগ নেতা রফিক খান ও মোঃ হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন একেএম জহিরুল ইসলাম, শেখ ইসলাম, ফারুক আহমেদ মমিন, মোহাম্মদ সফিকুর রহমান, রুবেল খান, আনোয়ার কবির পরান,মোহাম্মদ আনোয়ার হোসেনসহ অন্যান্যরা।
ভাষা দিবস উপভোগ করেন আমন্ত্রিত অতিথিরা। এরপর প্রীতিভোজের মাধ্যমে  সবাইকে আপ্যায়ন করা হয়।

বক্তারা বাংলা ভাষা এবং বাংলা সংস্কৃতিকে সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার জন্য যার যার অবস্থান থেকে কাজ করার আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে জাতিসংঘের ইউনেস্কো ১৯৯৯ সালের ১৭ নভেম্বর একুশে ফেব্রুয়ারীকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা দিয়ে বাঙালি জাতিকে আত্মমর্যাদা এবং গৌরবের আসনে সমাসীন করেন। বক্তারা, স্পেইন আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে স্পেইন আওয়ামী লীগকে শক্তিশালী করার উদাত্ত আহবান জানান।

আলোচনা সভায় উপস্থিত থেকে স্পেন আওয়ামী লীগের ঐক্য পক্রিয়া কে ত্বরাণ্বিত করায় সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন আলোচনা সভার সভাপতি জাকির হোসেনের।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে