৫ই জুন, ২০২০ ইং ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

স্পেনে করোনায় আরও এক বাংলাদেশির মৃ’ত্যু

  সমকালনিউজ২৪

কবির আল মাহমুদ, স্পেন :

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে স্পেনে আরও এক বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। তার নাম জাকির হক ওরফে আনোয়ার হোসেন (৬৭)।

স্থানীয় সময় (৫ এপ্রিল) বিকাল ৪টায় মাদ্রিদে একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি মৃ’ত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশটিতে ২ বাংলাদেশি করোনায় প্রাণ হারালেন।

বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, রাজধানী মাদ্রিদের আলকালা দে হেনারেস শহরে রবিবার বিকালে এক প্রবাসী বাংলাদেশির মা’রা গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি কিরণ সালুদ আলকালা দে হেনারেস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার বাড়ি নোয়াখালী জেলার শুনাইমুড়ী বলে জানা গেছে। দীর্ঘদিন ধরে তিনি সেখানে বসবাস করে আসছিলেন।

এর আগে, গত ২৬ মার্চ মাদ্রিদ শহরেই করোনায় প্রাণ হারান আরেক বাংলাদেশি। তিনিও দীর্ঘদিন ধরে সেখানে ব্যবসা করে আসছিলেন। দুই বাংলাদেশির মৃ’ত্যুর ঘটনায় স্পেন প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বাড়ছে।

স্পেনের বার্সেলোনা, মালাগা, ভায়াদোলিদ, আলিকান্তে, টেনারিফ, লাঞ্জারোতে, মুরসিয়া, মাদ্রিদসহ বিভিন্ন শহরে প্রায় ৩০ হাজারের অধিক বাংলাদেশি রয়েছেন।

করোনাভাইরাসের সংক্রমণে মারাত্মকভাবে বিপর্যস্ত স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৬৭৪ জন কোভিড-১৯ রোগী মা’রা গেছেন। দেশটিতে এ নিয়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যা বেড়ে এখন ১২ হাজার ৪১৮ জন।

তবে গত এক সপ্তাহের বেশি সময় ধরে দেশটিতে যত মানুষ মা’রা গেছে গতকালের মৃ’ত্যুর সংখ্যাটা তার চেয়ে কিছুটা কম। একদিন আগে স্পেনে ২৪ ঘণ্টায় ৮০৯ জন করোনা আক্রান্ত রোগী প্রাণ হারান। মৃ’ত্যু কমতে থাকায় সংকট উত্তরণে আশাবাদী দেশটির সরকার।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় আজ এই হিসাব দিয়েছে। তাতে বলা হচ্ছে, নতুন করে স্পেনে গত একদিনে আরও ৬ হাজারের বেশি মানুষের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ছাড়িয়ে গেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের সর্বশেষ
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে