১৭ই জুলাই, ২০১৯ ইং ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
প্রধান সাক্ষী ও রিফাতের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার... অবশেষে মিন্নি গ্রেপ্তার! (ভিডিও নিউজ) রংপুরের পল্লী নিবাসেই চিরনিদ্রায় শায়িত হলেন এরশাদ রিফাত শরিফ হত্যা মামলায় প্রধান সাক্ষী পুলিশ হেফাজতে ফরিদগঞ্জের কাঁশারা ছিদ্দিকিয়া দাখিল মাদরাসাটির ভবন না...

সড়ক সংস্কারে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এলাকাবাসীর মানববন্ধন।

 মোহাম্মদ আলী লক্ষ্মীপুর।। সমকাল নিউজ ২৪

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নের হানুবাইশ বড় থেকে উত্তর হানুবাইশ এরশাদ হোসেন সড়ক পর্যন্ত সড়কটির সংস্কার কাজে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যোগসাজসে ঠিকাদার নিম্নমানের সামগ্রী ব্যবহার ও সিডিউল অমান্য করে কাজ করার অভিযোগ পাওয়া যায়। এ অনিয়মের বিরুদ্ধে আজ সোমবার বেলা ১১টায় নির্মানাধীন সড়কের হানুবাইশ হালিম মুন্সির বাড়ির সামনে মানববন্ধন করেন এলাকাবাসী।

সূত্রে জানা যায়, সড়কের সংস্কারের কাজ পায় লক্ষ্মীপুরের রিয়া এন্টাপ্রাইজের মালিক এমদাদ পাটোয়ারী। তিনি কাজটি শুরু করার পর থেকে সিডিউল অমান্য করে রাস্তাতে নতুন ইটের খোয়া না দিয়ে রাস্তা থেকে উঠানো কার্পেটিং টুকরা ও খোয়া দিয়ে রোলার করে দেয়। ২৪ ঘন্টা পূর্বে প্রাইমকোড করার কথা থাকলেও কাজ চলাকালিন সময় প্রাইমকোডে নাম মাত্র কেরোসিন ও বিটমিন ব্যবহার করে ।

ব্লক ব্যবহার না করে পুরো ৩৫ ইঞ্চি স্থলে ২৪ থেকে ২৫ ইঞ্চি করে নিম্নমানের বিটমিন ব্যবহারে কার্পেন্টিং করছে এবং ডাষ্টের পরিবর্তে সিলেকসান বালু ব্যবহার করে। এজিং ব্যতিত ১০ ফুট ছড়া হওয়ার সিডিউল থাকলে এজিংসহ ৯ থেকে ১০ ফুট ছড়া এবং নতুনভাবে এজিং না বসিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। ফলে রাস্তার কার্পেটিং করার সাতদিন যেতে না যেতে কার্পেটিং উঠে যাচ্ছে।

এসব অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে এলাকার জনগন সংশ্লিষ্ট কর্মকর্তা কাছে বার বার তাগিদ দেন। তবু উপজেলা সহকারী প্রকৌশলী ও উক্ত কাজের তদারকি কর্মকর্তা তহির উদ্দিন ঠিকাদারের সাথে আতাত করে কাজ চালিয়ে যায়। আজ ১১টায় এলাকাবাসী এ অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করে।
মানববন্ধনে উপস্থিত স্থানীয় আরমান হোসেন, বাচ্ছু মিয়া, সাইফুল ইসলাম. মামনুর রশিদ, জাকির হোসেন, মিজান মিয়া লোকজন জানান, রাস্তাটির তদারকি কর্মকর্তা উপজেলা সহকারী প্রকৌশলী তহির উদ্দিন ঠিকাদারের পক্ষ নিয়ে উল্টা এলাকাবাসীকে ধমকাচ্ছেন যেন তারা কোন প্রতিবাদ না করে ।

ঠিকাদারী এমদাদ পাটোয়ারী জানান, উপজেলা প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী তহির উদ্দিনের উপস্থিতিতে সিডিউল অনুযায়ী কাজ হচ্ছে। কোন অনিয়ম হচ্ছে না।

রামগঞ্জ উপজেলা সহকারী প্রকৌশলী তহির উদ্দিন জানান, সিডিউল অনুযায়ী কাজ হয় কিনা, সেটা জানান জন্য অফিসে গিয়ে দরখাস্ত করে সিডিউল দেখেন। জনগন না চাইলে আমরা রাস্তা করবো না।

উপজেলা নির্বাহী প্রকৌশলী শিফাত আহম্মেদ জানান, এলাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে কাজ বন্ধ আছে। কোন অনিয়মত থাকলে ব্যবস্থা গ্রহন করা হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহীদ হোসেন ভূইয়া জানান, আমি স্থানীয় গ্রামবাসীর কাছ থেকে বিষয়টির ব্যাপারে জেনে ঠিকাদারকে নিয়ম অনুযায়ী কাজ করার জন্য বলছি। তবুও যদি সিডিউল অনুযায়ী কাজ করে তা মেনে দেওয়া হবে না।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
লক্ষ্মীপুর বিভাগের আলোচিত
ওপরে