১৬ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শা-বেনাপোলে ৪ পেঁয়াজ ব্যবসায়ীকে জ’রিমানা বগুড়ায় বালু উত্তোলন নিয়ে বিভিন্ন মহলে অভিযোগ সাংবাদিক সজল চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা; প্রতিবাদ ও... চাঁদপুরে পেঁয়াজের দোকানে অভিযান; ৪ দোকান মালিককে... ফুলবাড়ীতে প্রতিকেজি পেয়াজ ২৬০ টাকা,কাচাঁ বাজারেও আগুন

হাইকোর্টের রুল মি’ন্নিকে কেন জামিন নয়

  সমকালনিউজ২৪

বরগুনার আলোচিত রি’ফাত হ’ত্যার ঘটনায় স্ত্রী আয়শা সিদ্দিকা মি’ন্নিকে কেন জামিন দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। একইসঙ্গে ওই হ’ত্যা মামলার নথিসহ তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হা’ইকোর্ট।

আগামী ২৮ আগস্ট তাকে হাজির হতে বলা হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে মি’ন্নির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেডআই খান পান্না। এর আগে গত সোমবার (১৯ আগস্ট) মি’ন্নির জামিন আবেদনের শুনানি জন্য মঙ্গলবার দিন ঠিক করে দেন আদালত।

এদিনও শাহনেওয়াজ রি’ফাত শরীফ হ’ত্যা মামলায় ১৬৪ ধারায় স্ত্রী মি’ন্নির জবানবন্দির আগে না পরে পুলিশ সুপার সংবাদ সম্মেলন করেছেন, তা স্পষ্ট করতে বলেন আদালত। এ জন্য মঙ্গলবার পর্যন্ত সময় দেয়া হয়েছিল।

কিন্তু এদিন রাষ্ট্রপক্ষ বিস্তারিত তথ্য আদালতে উপস্থাপন করতে না পারায় তদন্ত কর্মকর্তাকে তলব ও জামিন কেন দেয়া হবে না তা সংশ্লিষ্টদের জানাতে রুল দেয় হাইকোর্ট। গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রা’সীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রি’ফাত শরীফকে। তার স্ত্রী আয়শা সিদ্দিকা মি’ন্নি হাম’লাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি।

গুরুতর আহত রি’ফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিত্সাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রি’ফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন। ওই মামলায় প্রথমে মি’ন্নিকে সাক্ষী হিসেবে দেখানো হলেও, পরে এক আসামির বক্তব্যের প্রেক্ষিতে তাকে আসামি হিসেবে গ্রে’ফতার করা হয়।

আগামী ২৮ অগাস্ট এ বিষয়ে পরবর্তী শুনানির দিন নির্ধারণ করে দেওয়া হয়েছে। মি’ন্নি রিমা’ন্ড শেষে আ’দালতে জবানবন্দি দেওয়ার আগের দিনই বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন সংবাদ সম্মেলন করে রি’ফাতের স্ত্রীর ‘দোষ স্বীকারের’ তথ্য দেন।

এ বিষয়ে আদালত লিখিত ব্যাখ্যা চেয়েছে পুলিশ সুপারের কাছে। আগামী ২৮ অগাস্ট তা হাই কোর্টে দাখিল করতে হবে। মি’ন্নির পক্ষে এদিন হাই কোর্টে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না ও এম আমিনউদ্দিন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসাইন বাপ্পী। এম আমিনউদ্দিন শুনানিতে আদালতকে বলেন, ‘আমরা আর কিছু চাইছি না, মেয়েটার জন্য শুধুমাত্র জামিন চাচ্ছি। সে পালাতে পারবে না। সে তার বাবার হওলায় থাকবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে