৫ই এপ্রিল, ২০২০ ইং ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা হাসপাতালের ড্রাম থেকে জীবিত নবজাতক শিশুটির... বগুড়ায় খোলা বাজারে চাল-আটা বিক্রি কার্যক্রম শুরু নবীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত বাগেরহাটে খোলা বাজারে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু আ.লীগের দুঃসময়ের কান্ডারী পাথরঘাটার এড.গোলাম কবির আর

হাটহাজারীতে নকল ঘি তৈরীর কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান

 মো.আলাউদ্দীন,হাটহাজারী: সমকালনিউজ২৪

হাটহাজারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে নকল বাঘা বাড়ী ঘি তৈরীর কারখানা থেকে বিভিন্ন ব্রান্ডের নকল ঘি,কৌটা এবং নকল ঘি তৈরীর বিভিন্ন উপাদান জব্দ করা হয়েছে।

২৭ মার্চ বুধবার রাত ৯ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

সূত্রে জানা যায়, পৌরসদরস্থ ১১ মাইল এলাকার কবির চেয়ারম্যানের ভাড়া বাড়ীর এ নকল ঘি তৈরীর কারখানায় পামওয়েল,রঙ,ফ্লেভার, সুজি এবং গাম দিয়ে দীর্ঘদিন ধরে তৈরী করা হচ্ছিল বাঘাবাড়ী স্পেশাল খাটি গাওয়া ঘি,গোল্ডেন এস.পি,গোল্ডেন পি. এম,গোল্ডেন স্পেশাল, আর এস রাজেশ ঘোষ সুপার বাঘাবাড়ি নামক নকল ঘি। তৈরী করা এসব নকল ঘি স্থানীয় বাজার ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকার হাটবাজার ও দোকানে বাজারজাতকরণ করে আসছিলো কারখানাটির মালিক। গোপন সংবাদের ভিক্তিতে কারখানাটির সন্ধান পেলে চালানো হয় অভিযান। এ সময় কারখানা থেকে পাঁচটি ব্রান্ডের প্রায় ৩ শত লিটার ভেজাল ঘি, ১ হাজার টি খালি কৌটা এবং নকল ঘি তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করে ভ্রাম্যমান আদালত।

স্থানীয়রা জানান,বাবুর্চিদের কমিশন সিস্টেম চালু করায় তারা বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের রান্নার কাজে বাজারের লিস্টে এসব নকল ঘি কেনার জন্য উৎসাহিত করেন। তাদের দাবী, শুধুমাত্র জরিমানা আদায় করে এসব অসাধু ব্যবসায়ীদের ছেড়ে দেয়ার কারনেই তাদের এসব ২ নাম্বারী ব্যবসা বন্ধ হচ্ছেনা। যার কারনে তারা পুনরায় একই অপরাধে লিপ্ত হচ্ছে। যদি তাদের অর্থদন্ডের সাথে কারাদন্ডেও দন্ডিত করা যেতো তবে হয়তো পুনরায় তারা এসব অপরাধে জড়ানোর সাহস পেতোনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো.নিয়াজ মোর্শেদ সহ হাটহাজারী মডেল থানা পুলিশের একটি টিম অভিযান চালানোর সময় সাথে থেকে ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমিন সাংবাদিকদের বলেন,
হাটহাজারীতে বাঘা বাড়ি নামক ঘি এর ভালো চাহিদা থাকার সুযোগ কাজে লাগিয়ে অসাধু ব্যবসায়ীরা মানব দেহের জন্য ক্ষতিকর উপাদান দিয়ে এসব নকল ঘি তৈরী করে যাচ্ছে। ডালডা,ঘি’র ফ্লেভার(মাছের খাবার), হলুদ রঙ দিয়ে তৈরী করা হচ্ছিলো এসব নকল ঘি। এসব ঘি এর সাথে আছে বাবুর্চির টোকেনও। প্রতি টোকেনের পেছনে লেখা আছে ২০০ টাকা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চট্টগ্রাম বিভাগের সর্বশেষ
চট্টগ্রাম বিভাগের আলোচিত
ওপরে