২০শে জানুয়ারি, ২০১৯ ইং ৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবা ভালো আছেন, কেউ অপপ্রচার চালাবেন না: কাজী মারুফ জেনে নিন বিপিএলের কোন দলের মালিক কে। জেনে নিন নতুন মন্ত্রীদের কার শিক্ষার দৌড় কতদূর চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেখ... বাদ নয়, নিজেই মন্ত্রিত্ব নেননি নাহিদ!

হারানোর কিছু নেই

  সমকাল নিউজ ২৪

 

আর মাত্র কয়েকদিন বাদেই রাশিয়ায় শুরু হচ্ছে ফুটবলের মর্যাদাপূর্ণ আসর ফিফা বিশ্বকাপ ২০১৮। এতে অংশ নেবে বিশ্বের ৩২ টি দেশ ও তাদের মহাতারকারা। সারাবিশ্ব জুড়েই আলোচনা, বিশ্লেষণে রয়েছেন মহাগুরুত্বপূর্ণ তারকাদের পারফর্মেন্স। এই বিশ্বকাপের মাধ্যমেই প্রতিবারের মতো এবারো ইতিহাসের পাতায় জায়গা করে নেবেন অনেকে। যেসব তারকাদের পারফর্মেন্সের উপর চোখ থাকবে তাদের নিয়েই ‘ডেইলি বাংলাদেশ’ এর নিয়মিত আয়োজনে আজকে রয়েছেন বর্তমান বিশ্বের দুই শ্রেষ্ঠ ফুটবলারের অন্যতম পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

ক্রিস্টিয়ানো রোনালদো জন্মগ্রহণ করেন পর্তুগালের মাদেইরা শহরে ৫ ফেব্রুয়ারি ১৯৮৫ সালে। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠ মাতিয়ে মূলত সবার নজরে আসেন এই উইঙ্গার। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েই প্রথমবারের মতো ২০০৮ সালে চ্যাম্পিয়ন্স লীগ, প্রিমিয়ার লীগ এবং ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের ব্যালন ডি অর জেতেন। এরপর ২০০৯ সালে ৯৪ মিলিয়ন ইউরোতে যোগ দেন স্প্যানিশ লীগের ইতিহাসের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদে। এরপর থেকে নিজেকে নিয়ে যান ইতিহাসের ধরাছোঁয়ার বাইরে। নিজেকে প্রমাণ করেন অন্যতম শ্রেষ্ঠ তারকা ফুটবলার হিসেবে। উন্নত করেন নিজের পরিসংখ্যানকেও। একই সঙ্গে দীর্ঘ ১০ বছর যাবত ইতিহাসের অন্যতম আর একজন ফুটবলার লিওনেল মেসির সঙ্গে ফুটবলের রেকর্ড পরিসংখ্যানগুলোকে উলটপালট করে দেন। গত ১০ বছর যাবত সারাবিশ্ব জুড়েই একটিমাত্র তর্কই চলেছে আর তা হল কে সেরা? মেসি নাকি ক্রিস্টিয়ানো রোনালদো? হয়তো এই তর্কের অবসান কোনোদিনও হবে না।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে