২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
তানিয়ার চোখ দিয়ে বের হচ্ছে পাথর, ধান ও পাতা! ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় প্রেমিকের প্রতারণা, ভিডিও কলে জীবন দিল ইডেন ছাত্রী! রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মসজিদসহ ৩০ ঘর ভস্মীভূত রাজশাহীর চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে...

হেলস-রুশোর জোড়া সেঞ্চুরিতে বিপিএলে রংপুরের ইতিহাস

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪
হেলস-রুশোর জোড়া সেঞ্চুরিতে বিপিএলে রংপুরের ইতিহাস

অ্যালেক্স হেলস ও রাইলি রুশোর জোড়া সেঞ্চুরিতে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৪ উইকেটে ২৩৯ রানের রেকর্ড গড়েছে রংপুর রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ ১০০ রান করে করেন হেলস ও রুশো। এর আগে ২০১৩ সালের বিপিএলে রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ উইকেটে সর্বোচ্চ ২১৭ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস।

 

শুক্রবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে রংপুর রাইডার্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় চিটাগং ভাইকিংস।

 

শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে আবু জায়েদ রাহীর শিকার হয়ে সাজঘরে ফেরেন ক্রিস গেইল। দলীয় ৬ রানে গেইলের উইকেট হারানো রংপুর, হেলস-রুশোর জোড়া ফিফটিতে রানের পাহাড় গড়ে।

 

চিটাগং ভাইকিংসের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে ৪৭ বলে ১১টি চার ও পাঁচটি ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন রংপুর রাইডার্সের এই ইংলিশ ওপেনার। শতরান করে সিকান্দার রাজার বলে ক্যাচ তুলে বিদায় নেন হেলস।

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ষষ্ঠ আসরে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন এলেক্স হেলস। এর আগে চলতি আসরে প্রথম সেঞ্চুরি করেন রাজশাহী কিংসের ইংলিশ ওপেনার লরি ইভান্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬২ বলে ৯ চার ও ছয়টি ছক্কায় ১০৪ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি।

 

বিপিএলে সবচেয়ে বেশি ৫টি সেঞ্চুরি করেন ক্রিস গেইল। শুধু তাই নয়, রানের দিক থেকেও সবচেয়ে বড় ইনিংস খেলেন গেইল। ২০১৭ সালে রংপুর রাইডার্সের এই ওপেনার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৯ বলে পাঁচটি চার ও ১৮টি ছক্কার সাহায্যে ১৪৬ রান করে অপরাজিত থাকেন।

 

বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে বিপিএলে সেঞ্চুরি করেন, ক্রিস গেইল, আহমেদ শেহজাদ, জনসন চার্লস, এভিন লুইস, ডোয়াইন স্মিথ, লরি ইভান্স ও অ্যালেক্স হেলস।

 

সাতজন বিদেশির পাশাপাশি দেশি ক্রিকেটারদের মধ্যে বিপিএলে সেঞ্চুরি করেন সাব্বির রহমান রুম্মন (১২২), মোহাম্মদ আশরাফুল (১০৩*) ও শাহরিয়ার নাফিস (১০২*)।

 

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চিটাগং ভাইকিংসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬ রানে ক্রিস গেইলের বিদায়ের পর তিনে ব্যাটিংয়ে নামা রাইলি রুশোকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব শুরু করেন হেলস।

 

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দ্বিতীয় উইকেটে ১৭৬ রানের রেকর্ড জুটি গড়েন হেলস ও রুশো।

 

দলীয় ১৮০ রানে হেলসের বিদায়ের পর চারে ব্যাটিংয়ে নেমে আবু জায়েদ রাহীর দ্বিতীয় শিকারে পরিণত হন এবি ডি ভিলিয়ার্স।

 

এরপর একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে বিপিএলের ১৫তম সেঞ্চুরি তুলে নেন রাইলি রুশো। ৫১ বলে আট চার ও ছয় ছক্কায় ১০০ রান করে অপরাজিত থাকেন রুশো।

 

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা, মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম, নাহিদুল ইসলাম ও শহিদুল ইসলাম।

 

চিটাগং ভাইকিংস: মোহাম্মদ শেহজাদ, নজিবুল্লাহ জাদরান, মুশফিকুর রহিম, সিকান্দার রাজা, মোসাদ্দেক হোসেন সৈকত, আবু জায়েদ চৌধুরী রাহী, রবি ফ্রাঙ্কলিংক, রবিউল হক, সানজামুল ইসলাম, খালেদ আহমেদ ও ইয়াসির আলী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে