২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বান্দরবানে আ.লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে-... ঠাকুরগাঁওয়ে বিজিবির হত্যাকাণ্ড, গ্রামবাসীর সাক্ষ্য... ফেনীতে মাসব্যাপী শিল্প বাণিজ্য মেলা শুরু বামনা উপজেলায় দুই অভিজ্ঞ প্রার্থীর মধ্যে লড়াই বেশ জমে...

হ্যামিলটনে তামিমের ‘হাস্যকর’ আউট!

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪
হ্যামিলটনে তামিমের ‘হাস্যকর’ আউট!

‘হাস্যকর’ আউটই বটে! হ্যামিলটনে টিম সাউদির শর্ট বলটি তামিম খেলতে চাননি। তাই লেগ স্ট্যাম্পের দিকে একটু সরে গিয়ে বসে পড়েন। কিন্তু ব্যাট ছিল উঁচুতে। তামিম হয়তো ভেবেছিলেন বলটি উপর দিয়ে চলে যাবে। কিন্তু না। বলটি তামিমের ব্যাট স্পর্শ করে গিয়ে জমা পড়ে উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের হাতে। যার ফলে হতাশ হয়ে ফিরে যেতে হয় তামিমকে। ফেরার আগে ৭৪ রান করেছেন এই টাইগার ওপেনার। টেস্টে এটি তার ২৬তম অর্ধশত। ম্যাচের প্রথম ইনিংসে তামিম সেঞ্চুরি করেছিলেন। ১২৬ রান করে আউট হয়েছিলেন তিনি।

শনিবার নিউজিল্যান্ডের দেয়া বিশাল লিড সামনে রেখে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। কিন্তু দলীয় ৮৮ রানে নেইল ওয়াগনারকে উড়িয়ে মারতে গিয়ে লং লেগে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ হন সাদমান। তার ব্যক্তিগত সংগ্রহ ৩৭ রান। এরপর মুমিনুল হক নেমে ৬ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যান। দলীয় ১০০ রানে ট্রেন্ট বোল্টের বলে টেইলরের হাতে ক্যাচ হয়েছেন তিনি।

দলীয় ১১০ রানে ট্রেন্ট বোল্টের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ হয়েছেন মোহাম্মদ মিথুন। চার বলে মিথুন করেছেন শূন্য রান।

তামিম আউট হওয়ার পর সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ জুটি বেঁধে দিনের খেলা শেষ করে মাঠ ছাড়েন। দিন শেষে সৌম্য সরকার ৩৯ রান করে ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৫ রান করে অপরাজিত থাকেন।

হ্যামিলটনের সিডন পার্কে তৃতীয় দিন শেষে যে অবস্থা তাতে ধরে নেয়া যায় বাংলাদেশের হার নিশ্চিত। সেটা ইনিংস ব্যবধানে হওয়ার সম্ভাবনাই বেশি। এই ম্যাচ বাঁচাতে হলে টাইগারদের এখন বিশেষ কিছু করতে হবে হবে? কিন্তু সেই কাজটি করবে কে? ম্যাচের তৃতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৩০৭ রানে। হাতে আছে ৬ উইকেট।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে