২রা এপ্রিল, ২০২০ ইং ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বৈশ্বিক করোনা ক্রাইসিসে নিরাপত্তা হীনতায় বাংলাদেশ... পটুয়াখালীতে করোনার কারনে হুমকির মুখে তরমুজ চাষীরা,... নিম্নআয়ের মানুষের মাঝে তিতাস আমাদের গর্ব নামক সামাজিক... নোভেল করোনা ভাইরাস সচেতনতায় ছাত্রলীগ নেতা নাঈমের... করোনা: খাবার নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন কুতুবদিয়ার ওসি

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্যামসাং গ্যালাক্সি এস১১!

  সমকালনিউজ২৪

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ফোন স্যামসাং গ্যালাক্সি এস১১ এর সম্ভাব্য নকশা বেশ কিছুদিন আগেই ইন্টারনেটে ছড়িয়ে গেছে। নকশায় দেখা গেছে ফোনটিতে একটি বড়সড় ক্যামেরা বাম্প থাকছে।

এবার সেই বাম্পের ব্যাখ্যা দিলো প্রযুক্তি বিষয়ক জনপ্রিয় সাইট ভার্জ। তারা জানিয়েছে, ডিভাইসটিতে থাকছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ভার্জের এক প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের ফ্ল্যাগশিপ ডিভাইসটির ক্যামেরা বাম্পে ১০৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা সেন্সরের পাশাপাশি একটি ৫এক্স জুম সম্বলিত লেন্স, একটি আল্ট্রাওয়াইড লেন্স ছাড়াও একটি ‘টাইম-অফ-ফ্লাইট’ সেন্সর যোগ হতে পারে।

কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের দ্বিতীয় ফোল্ডেবল স্মার্টফোনেও একই রকম প্রযুক্তি ব্যবহারে পরিকল্পনা করছে বলে প্রতিবেদনে বলা হয়। আগামী বছর ফেব্রুয়ারি নাগাদ উন্মোচন করা হতে পারে এই ফোল্ডেবল ডিভাইসটি।

তবে গতবারের ফোল্ডেবল ফোনের নকশায় বেশ কিছু ভুলে আশাহত পার্ফরমেন্সের পর এবারের ফোনটিও একই নকশার হবে কি না এ ব্যাপারে কোম্পানি থেকে কিছু জানানো হয়নি।

এর আগে শাওমির মি নোট ১০-এও একই সেন্সর ব্যবহার করা হয়েছিলো। চীনের টেক জায়ান্টরা তাদের আসন্ন ফোন ‘মি মিক্সে’ও এ সেন্সর ব্যবহারের পরিকল্পনা নিয়েছে।

২০১৬ সাল থেকে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলোতে ১২ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করে আসছিলো। এবার ১০৮ মেগাপিক্সেলের সেন্সরের সাথে প্রযুক্তি বাজারের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপ ব্যব্হার করছে স্যামসাং।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে