২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
প্রথমবারের মতো কিম-পুতিন বৈঠক এমপি হিসেবে শপথ নিলেন বিএনপির জাহিদুর নওগাঁর আত্রাইয়ে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু খাগড়াছড়ির দীঘিনালায় কিশোরের মরদেহ উদ্ধার ফেনী কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান নিজাম হাজারী...

১০ নেতাকর্মী নিহতের দাবি আওয়ামী লীগের

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪

গতরাত থেকে বিএনপি-জামাত সন্ত্রাসীর হামলায় এখন পর্যন্ত ১০ নেতাকর্মী নিহতের দাবি করেছে আওয়ামী লীগ। আজ দুপুর ২টায় ধানমন্ডীর আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে এক প্রেস কনফারেন্সে এ দাবি করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, নিহতের পাশাপাশি ৫৫ জন আহত হয়েছেন, ৬ টি বোমা হামলা হয়েছে, ১০টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে, ৭ প্রিজাইডিং কর্মকর্তা আহত এবং বেশ কিছু ভোটকেন্দ্রে হামলা চালিয়ে বন্ধ করে দিয়েছে। এছাড়া নোয়াখালী-২ আসনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের গাড়ি বহরে হামলা চালিয়েছে, চাঁদপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসান জামানের গাড়িতে ভাঙচুর করে বিএনপি-জামাতের কর্মীরা।

নানক বলেন, পরাজয়ে নিশ্চিত জেনে বিএনপি-জামাত-ঐক্যফ্রন্ট নির্বাচন বর্জনের নাটক শুরু করেছে। আসলে তাদের অনেকের জামানত বাজেয়াপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। সে ভয় থেকেই ভোট বর্জনের ঘৃণ্য খেলা শুরু করেছে। বিএনপি-জামাতের অভ্যাস হলো-জিতলে সঠিক, হারলে নাই।

 

তিনি বলেন, এখন পর্যন্ত বিদেশি পর্যবেক্ষকরা নির্বাচন সুষ্ঠু হওয়ার অভিমত জানিয়েছে। এ পরিস্থিতিতে জামায়াত-বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পুরোনো কৌশল বাস্তবায়নে মিথ্যা অপবাদ দিচ্ছে। বাংলাদেশে ভোট ডাকাতির ইতিহাস সৃষ্টিকারী বিএনপি নির্বাচনের পরাজয়ের সম্ভাবনা দেখলেই ভোট কারচুপির মিথ্যা অভিনয় করে। তিনি বলেন, ড. কামাল হোসেন নিজেদের ব্যর্থতা আড়াল করতে নির্বাচন কমিশন ঘেরাওয়ের নামে জনগণের রায় ডাকাতি করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। হুঁশিয়ার করে তিনি বলেন, জন রায় ডাকাতির অধিকার কারো নেই। জনগণের রায়কে নিয়ে কাউকে রাজনীতি করতে দেয়া হবে না।
নেতাকর্মীদের উদ্দেশে নানক বলেন, চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না। স্ব-স্ব কেন্দ্রে অবস্থান জনগণের রায় প্রতিষ্ঠা করতে হবে। নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করুন। জনগণের বিজয় হবেই। নৌকা মার্কার বিপুল জয় হবে। জনগণের রায় প্রতিফলিত হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে