৩রা জুন, ২০২০ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
করোনায় পুনরায় বাড়তে পারে সাধারণ ছুটি! বিয়ের এত বছর পরেও কেনো এই তারকরা নিঃসন্তান ! যেভাবে লোক ঠকানো হচ্ছে তাতে আমি সুস্থ হয়েও আবার অসুস্থ... বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন বরগুনায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি...

২৩ মাসেও শেষ হয়নি নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী ভবন নির্মাণ কাজ

 নারায়ণগঞ্জ প্রতিনিধি, সমকালনিউজ২৪

২৩ মাসেও শেষ হয়নি নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী ও অডিটরিয়াম ভবন নির্মাণ কাজ। সিডিউল অনুযায়ী ২০১৮সালের জুন মাসে প্রকল্পের কাজটি শেষ হওয়ার কথা থাকলেও গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্তদের কর্তব্যে অবহেলার কারণে ১২মাসের স্থলে ২৩ মাসেও শেষ করা হয় এটির নির্মান কাজ।

এদিকে শিল্পকলা ভবন নির্মাণ কাজে শম্বুুক গতির কারণে গোটা জেলার সাংস্কৃতিক ব্যাক্তিদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তাদের মধ্যে ক্ষোভ দানা বাধতে শুরু করছে।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে জনৈক নাট্য পরিচালক জানান,নারায়ণগঞ্জ শিল্পকলা ভবন নির্মাণ কাজে বিলম্ভের বিষয়টি খুবই দুঃখজনক। একটি সরকারি প্রতিষ্ঠান নির্মাণে এতোটা বিলম্ভের কোন কারণ দেখিনা। এমনিতেই নারায়ণগঞ্জে কোন মিলনায়তন নেই তার উপরে আবার শিল্পকলা একাডেমি ভবন নির্মানে মন্থর গতি গোটা জেলার সাংস্কৃতিক কর্মীদের ভাবিয়ে তুলছে।

অপরদিকে ভবন নির্মাণ কাজ দ্রুত শেষ না করা হলে নারায়ণগঞ্জের সর্বস্তরের সাংস্কৃতিক কর্মীরা আন্দোলনে নামবে বলেও হুংকার দিয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের। ১৭ মে সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী ও অডিটরিয়াম ভবন তৈরীর প্রকল্পটি উদ্ভোধন করেন। প্রকল্পটির মেয়াদ ২০১৮ এর জুন মাসে শেষ হয়েছে।

গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর সংস্থা ১৯৫৮ লক্ষ টাকা ব্যয়ে ৫০ শতাংশ জমির উপর নির্মিত প্রকল্পটি বাস্তবায়ন করছে।

প্রকল্পটির টেন্ডার পেয়েছে মেসার্স জাকির এন্টারপ্রাইজ ও ইকবাল এন্টারপ্রাইজ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নারায়নগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে