১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শার্শা উপজেলা যুবলীগের পক্ষথেকে বঙ্গবন্ধুর ৪৫তম... বরগুনা পাথরঘাটা থেকে হরিণের চামড়া উদ্ধার ড্রোন হা’মলার জেরে তুরস্কের রাষ্ট্রদূতকে ইরাকের তলব সিলেটে বাস-অটোরিকশা সং’ঘর্ষে নি’হত বেড়ে ৬ শার্শায় উদ্ধার হওয়া নবজাতক গেল নিঃসন্তান রুবিনার ঘরে

২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আ’ক্রান্ত ও মৃ’তের নতুন রেকর্ড

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

প্রাণঘাতী ক’রোনাভাইরাসে নাকাল পুরো বিশ্ব। বিষাক্ত এই ভাইরাসের তাণ্ডব চলছে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে। এর ধ্বংসযজ্ঞে বিপর্যস্ত হয়ে পড়েছে আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রাজিল। এই ভাইরাসের অদমনীয় তাণ্ডবে আবারও আ’ক্রান্ত ও মৃ’তের সব রেকর্ড ভেঙে গেল।

গেল ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ২ লাখ ৫৯ হাজার ৮৪৮ জন ক’রোনাভাইরাসে আ’ক্রান্ত হয়েছে, যা বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

এর আগে শুক্রবার রেকর্ড ২ লাখ ৩৭ হাজার ৭৪৩ জন আ’ক্রান্ত হয়েছিল। সেখান থেকে আ’ক্রান্তের সংখ্যা এক লাফে আড়াই লাখ ছাড়িয়ে গেল।

দৈনিক আ’ক্রান্তের সংখ্যা এখনও সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকায়। যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হয়েছে ৭৭ হাজার ৪৯৯ জন। গেল দু’দিনে বিশ্বের ক্ষমতাধর দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ১৭৩ জন। ব্রাজিলে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৯৫৯ জন। ভারতে ৩৪ হাজার ৮২০ জন ও দক্ষিণ আফ্রিকায় ১৩ হাজার ৩৭৩ জন।

শুধু আ’ক্রান্ত নয়, মৃতের সংখ্যায়ও হয়েছে নতুন রেকর্ড। এতদিন বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ হাজারের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু শনিবার সেটি ছাড়িয়ে গেছে। মারা গেছে রেকর্ড ৭ হাজার ৩৬০ জন, যা ১০ মে এর পর একদিনে সর্বোচ্চ মৃত্যু। চলতি মাসে বিশ্বব্যাপী দৈনিক মৃতের গড় ৪ হাজার ৮০০। যেটা জুনে ছিল ৪ হাজার ৬০০।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে