১৬ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শা-বেনাপোলে ৪ পেঁয়াজ ব্যবসায়ীকে জ’রিমানা বগুড়ায় বালু উত্তোলন নিয়ে বিভিন্ন মহলে অভিযোগ সাংবাদিক সজল চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা; প্রতিবাদ ও... চাঁদপুরে পেঁয়াজের দোকানে অভিযান; ৪ দোকান মালিককে... ফুলবাড়ীতে প্রতিকেজি পেয়াজ ২৬০ টাকা,কাচাঁ বাজারেও আগুন

২৪ ঘন্টায় ১৫০০ রোগী হাসপাতালে প্রবাসী চিকিৎসকসহ মৃ’ত্যু ৪

  সমকালনিউজ২৪

রাজধানীসহ সারাদেশে ডে’ঙ্গু রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ গত সোমবার সকাল ৮টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৭৫০ জন ও বিভাগীয় হাসপাতালে ৮২২ জনসহ সর্বমোট ১ হাজার ৫৭২ জন ডে’ঙ্গু রোগী ভর্তি হয়েছে।

এর আগে রবিবার সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর মোট সংখ্যা ছিল ১ হাজার ৬১৫ জন। তাদের মধ্যে ৭৫৭ জন ঢাকায় ও ৮৫৮ জন ঢাকার বাইরের। এরও পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ছিল ৭৩৪ জন এবং ঢাকার বাইরে ৯৭২ জন।

এ হিসেবে সারা দেশে ডেঙ্গু আ’ক্রান্ত রোগীর সংখ্যা ক্র’মান্বয়ে কমতির দিকে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল ১৯ আগস্ট পর্যন্ত সারাদেশের হাসপাতালে ৫৬ হাজার ৩৬৯ জন ভর্তি হয়েছেন।

একই সময়ে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ হাজার ৮৫৯ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ডেঙ্গু আ’ক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪৭০ জন। তার মধ্যে রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আ’ক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৪১৩ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আ’ক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৫৭ জন।

দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসক : মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দেশে এসে ডেঙ্গুতে মারা গেছেন ডা. রেহানা বেগম। ডেঙ্গুতে
আ’ক্রান্ত হওয়ার পর তিনি ঢাকার গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই গতকাল মঙ্গলবার সকালে তিনি ইন্তে’কাল করেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি মাত্র কয়েক দিন আগে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। তার স্বামী ডা. নজরুল ইসলামও মার্কিন যুক্তরাষ্ট্রে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে কাজ করেন।

এর আগে তারা দুজনই বেশ কিছু দিন বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে সৌদি আরবে কর্মরত ছিলেন। ডা. রেহানার জানাজা নামাজ আজ বাদ আসর ধানমন্ডি ৩২ নম্বরের কাছে বায়তুল তাকওয়া মসজিদে অনুষ্ঠিত হবে।

আমতলীতে ডেঙ্গু জ্বরে শিশুর   মৃ’ত্যু

আমতলী ( বরগুনা) প্রতিনিধি জানান, বরগুনার আমতলীতে ডেঙ্গু জ্বরে এক শিকিার মৃ’ত্যু হয়েছে। আমতলী এ,কে,হাই স্কুল সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিকিা আসমা বেগম ডেঙ্গু জরে আ’ক্রান্ত হয়ে সোমবার দিবাগত রাত ১২.৩০মিঃ-এ বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তে’কাল করেন (ইন্না-লিল্লাহি…. রাজেউন )। মৃত্যু’কালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। মরহুমার জানাজার নামাজ গতকাল দুপুর ২টায় আমতলী ঈদগাহ মাঠে ও বিকালে তার নিজ বাড়ি চাকামইয়ায় অনুষ্ঠিত হয়ে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। মৃত্যু’কালে তিনি স্বামী, দুই কন্যা, ভাই-বোনসহ অসংখ্য গুন’গ্রাহী রেখে গেছেন।

মরহু’মার মৃত্যু’তে আমতলী এ,কে হাই সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক-শিকিা, ছাত্র-ছাত্রী, অভিভাবক, ম্যানেজিং ও কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, আমতলী এ,কে হাই সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সিনিয়র সহকারী শিকিা মোসাঃ কহিনূর বেগম এবং আমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক সমিতির সভাপতি মোসাঃ সাইফুন্নাহার সাহিদা গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সারাদেশ বিভাগের সর্বশেষ
ওপরে