৩রা জুলাই, ২০২০ ইং ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় অপহরণের আসামি আটক কোভিড-১৯ বগুড়ায় আ’লীগ নেতার মৃ’ত্যু বরগুনার বদরখালীতে ঝুকিপুর্ন স্টিল ব্রিজ দুর্ঘটনার... জামালপুরে বন্যার পানিতে পড়ে সহোদর ভাই-বোনসহ ৩ শিশুর... ঝালকাঠিতে ৫শ পিচ ই’য়াবাসহ নারী মা’দক ব্যবসায়ী আটক

৩মাস ভারতে মাছ রপ্তানি বন্ধ থাকার পর আজ থেকে পূনরায় মাছ রপ্তানি শুরু।

  সমকালনিউজ২৪

মোঃ দ্বীন ইসলাম খাঁন,আখাউড়া(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি ::

দেশের বৃহৎ ও রপ্তানিমূখী স্থল বন্দর হিসেবে পরিচিত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে করোনা প্রকোপে গেল মার্চের ২৩ তারিখ থেকে বন্ধ হয়ে যায় ভারতে মাছ রপ্তানি। করোনা প্রকোপে ব্যবসায়ীদের মাঝে নেমে আসে হতাশার ছাঁয়া।

করোনা প্রকোপে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আজ থেকে পূনরায় ভারতে মাছ রপ্তানি শুরু হয়েছে বলে খবর পাওয়া গেছে। সকাল থেকে মাছ রপ্তানি শুরু হয়েছে। এতে করে মাছ ব্যবসায়ীদের মাঝে দেখা গেছে সুখের হাসি।

মাছ রপ্তানির সত্যতা নিশ্চিত করে আখাউড়া স্থল বন্দরের আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, করোনা প্রকোপ দেখা দেয়ায় গেল মার্চ মাসের ২৩ তারিখে আখাউড়া স্থল বন্দর দিয়ে মাছ রপ্তানি বন্ধ হয়ে যায়। দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আজ সকাল থেকে পূনরায় মাছ রপ্তানি শুরু হয়েছে এতে করে ব্যবসায়ীদের মাঝে আনন্দ বিরাজ করছে।

এ বিষয়ে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ খলিফা জানান, করোনা প্রকোপে ভারতে লকডাউন থাকায় মার্চের ২৩ তারিখে স্থল বন্দর দিয়ে মাছ রপ্তানি বন্ধ ঘোষনা করা হয়। সেখানে পাইকারি বাজারে মাছ নেয়াকে সুবিধা জনক মনে না হওয়ায় ভারতের ব্যবসায়ীরা মাছ নিতে অপারগতা প্রকাশ করেন। তবে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আজ থেকে পূনরায় মাছ রপ্তানি শুরু হয়েছে আখাউড়া স্থল বন্দর দিয়ে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ব্রাহ্মনবাড়িয়া বিভাগের আলোচিত
ওপরে