১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন... চাঁদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপন্ড।... ছাতকে শ্রীপতিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা... বালু উত্তোলনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে জাফলং সেতু বিরামপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ ঐক্যফ্রন্টের

  সমকালনিউজ২৪

কোনো ধরনের হাঁকডাক ছাড়াই হঠাৎ শীর্ষ নেতা গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। বুধবার (২ অক্টোবর) দুপুরে মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে ফ্রন্টের বৈঠক অনুষ্ঠিত হয়। জানা গেছে, এক বছর পূর্তি উপলক্ষ্যে ও নতুন ভোটের দাবিতে আগামী ২৯ অথবা ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বৈঠকের কথা স্বীকার করলেও বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে সে বিষয়ে কিছু বলতে রাজি হননি।

বৈঠক সূত্রে জানা গেছে, জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে। এছাড়া ১৩ অক্টোবর ঐক্যফ্রন্ট গঠনের এক বছর পূর্তি উপলক্ষ্যে ঢাকায় সমাবেশ করবে। কোথায় সমাবেশ করবে সেটা না জানালেও অনুমতি সাপেক্ষে যেকোনও উন্মুক্ত স্থান অথবা ঘরোয়াভাবে এ সমাবেশ করা হবে।

একই সঙ্গে বৈঠকে আরও সিদ্ধান্ত হয়েছে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, সংসদ বাতিল করে অবিলম্বে জাতীয় সরকার গঠন, ক্যা’সিনোর সঙ্গে জড়িত চুনোপুটি নয় রাঘববোয়ালদের গ্রে’ফতারের দাবিতে অক্টোবর ও নভেম্বর মাসে ঢাকার বাইরে চট্টগ্রাম-সিলেটসহ কয়েকটি বিভাগীয় শহরে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে সমাবেশ করা হবে। এসব সমাবেশে ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।জাতীয় ঐক্যফ্রন্টের পরবর্তী বৈঠক আগামী ৬ অক্টোবর মতিঝিলে ড. কাসেনের আইনী চেম্বারে অনুষ্ঠিত হবে। ওই দিন সব কর্মসূচির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলেও জানা গেছে।

জানতে চাইলে জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন বলেন, ভোট ডাকাতির নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষ্যে ঢাকায় প্রতিবাদ সমাবেশ করা হবে ২৯ অথবা ৩০ ডিসেম্বর। এছাড়া ১৩ অক্টোবর ঐক্যফ্রন্টের বর্ষপূর্তি উপলক্ষ্যে ঢাকায় সমাবেশ করা হবে।

আর অক্টোবর-নভেম্বর মাসে চট্টগ্রাম ও সিলেটে সমাবেশ হবে। এই সমাবেশের তারিখ পরে নির্ধারণ করা হবে। ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যর ডা. জাহেদ উর রহমান, শহীদুল্লাহ কায়সার।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে