১০ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সরকারি কলেজে সন্ত্রাসী হামলা নবীগঞ্জে থানা পুলিশের বিশেষ অভিযান চালিয়ে পৃথক... ইসলামপুরে ট্রাক্টরের চাপায় শিশুর মৃ’ত্যু সিলেটে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত দুর্নীতি... বরগুনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে তথ্য...

৩০ দুস্থ পরিবারকে কোরবানির জন্য গরু দিলেন মেয়র

 নিজস্ব প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

বরগুনায় ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি পরিষ্কার-পরিচ্ছন্নতা উপলক্ষে গত ৫ আগস্ট থেকে বরগুনা পৌরসভার ১০ টি ওয়ার্ডে সচেতনতা মূলক লিফলেট,স্টিকার ছাত্র/ছাত্রী ও জনসাধারণকে ব্যাপকভাবে সচেতন করতে কর্মসূচী পালন করেন অ্যাঃডঃ সুনাম দেবনাথ ব্লাডফাউন্ডেশ এর শতাধিক স্বেচ্ছাসেবক এবং  শহরে দুইটি ফ্রী মেডিকেল ক্যাম্পে ১৯ জন ডেঙ্গু রোগী দের ফ্রী চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করে সংগঠন এর সেচ্ছাসেবীরা। সকাল থেকে সন্ধা পরজন্ত চলে এই মহৎকর্ম।

সপ্তাহবেপি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষযক সম্পাদক ও ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অ্যারডভোকেট সুনাম দেবনাথ ।

বরগুনা প্রেসক্লাব চত্বরে ও টাউনহল বাস-স্টেশনে মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকরা ডেঙ্গু জ্বরের সংক্রমণ রোধ বিষয়ের উপর চিকিৎসাপত্র ও পরামর্শ দেন ৪র্থ দিনের মতো ।

বগুড়ার শিবগঞ্জ পৌরসভার বন্তেঘরি মহল্লায় কোরবানি দেওয়ার সামর্থ নেই এমন ৩০টি দুস্থ পরিবারকে গরু কিনে দিয়েছেন মেয়র তৌহিদুর রহমান মানিক। ঈদের আনন্দে এ সকল পরিবারের সবাই যাতে সামিল হতে পারে, এ জন্য তিনি এই আয়োজন করেছেন।

আগামী সোমবার মুসলিম উম্মাহর দ্বিতীয় সর্বোচ্চ ধর্মীয় উৎসব ঈদুল আজহা। সেদিন গরু কোরবানি করে দুস্থ পরিবারের সবাই সমানভাবে ভাগ করে নেবেন।

আজ শনিবার দুপুরে মেয়র মানিকের পক্ষে তার ভাতিজা রেদোয়ান সরকার গরুটি তুলে দেন ওই সব পরিবারের সদস্যদের হাতে।

এ ব্যাপারে কথা হলে মেয়র তৌহিদুর রহমান মানিক আমাদের সময়কে বলেন, সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতেই এই উদ্যোগ। পৌর এলাকার গরিব দুঃখীরা যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় এ জন্য তাদেরকে ব্যক্তিগত উদ্যোগে কোরবানি পশু কিনে দেওয়া হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে