২৩শে এপ্রিল, ২০১৯ ইং ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
একাধিক প্রেম করায় প্রেমিককে মেরে পুঁতে রাখে ফারজানা! ছাত্রের সঙ্গে ‘স্ক্যান্ডাল’, যা বললেন সেই... সেফুদার বিরুদ্ধে ভিয়েনার আদালতে মামলা শ্রীলঙ্কা হামলার ‘মাস্টার মাইন্ড’ মাওলানা জাহরান... বগুড়ায় মদসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার

৩৪তম বিসিএস এর ১৯৬ জনকে নন-ক্যাডার পদে নিয়োগ

  সমকাল নিউজ ২৪

PSC+Building

ঢাকাঃ  ‘শিক্ষাগত যোগ্যতা, মেধা ও কোটার ভিত্তিতে’ তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে বলে বুধবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই ১৯৬ জনের মধ্যে সমাজসেবা কর্মকর্তা হিসেবে ৩৭ জন, সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা হিসেবে ১৮ জন এবং টেক্সাইল ইঞ্জিনিয়ারিং কলেজের প্রভাষক (কারিগরি) পদে ১৫ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হিসেবে ১৩ জন, বিনিয়োগ বোর্ডের সহকারী পরিচালক পদে ৯ জন, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রভাষক পদে ১৬ জনসহ ১৯৬ জনকে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও অধিদপ্তরে নিয়োগ দিয়েছে পিএসসি।

৩৪তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হলেও তাদের মধ্যে থেকে ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে কমিশন।

চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ

বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালাও সংশোধন করে সরকার।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়ার পর দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে