২৩শে আগস্ট, ২০১৯ ইং ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ার অ’বৈধ স্থা’পনা উ’চ্ছেদ করলেন ইউএনও ভ্রা’ম্যমান আদালত অ’ভিযান চালিয়ে দু’টি... ছাত্র-ছাত্রীদের ভোটের মাধ্যমে সেরা শিক্ষক নির্বাচিত স্কুল শিক্ষিকা জয়ন্তী রানী’র হ’ত্যাকারীদের ফা’সির... ভূরুঙ্গামারীতে কিশোরীকে ধ’র্ষণ শেষে হ’ত্যার...

৩ দিন ইন্টারনেটের গতি কম থাকতে পারে

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন এবং এর আগে ও পরে একদিন- মোট তিনদিন সারাদেশে মোবাইল ইন্টারনেটের গতি কম থাকতে পারে।নির্বাচন কমিশনে (ইসি) এ সংক্রান্ত এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

 

বৈঠক সূত্রে জানা যায়, সেই তিনদিন ফোরজি ও থ্রিজির গতি নামিয়ে টুজিতে রাখার জন্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছে ইসি।

 

এমনকি সামাজিক যোগাযোগমাধ্যম বিশেষ করে ফেসবুক পুরোপুরি বন্ধ রাখার বিষয়েও সংস্থাটিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। যখন প্রয়োজন হবে তখন এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করবে ইসি।

 

বৈঠকে বিটিআরসি-র পক্ষ থেকে চারটি প্রস্তাবের কথা তুলে ধরা হয়। সেগুলোর মধ্যে ছিলো দেশের বিভিন্ন জায়গায় মোবাইল ইন্টারনেট সম্পূর্ণ বা আংশিকভাবে বন্ধ রাখা।

 

অনলাইনে কেউ কোনো ধরনের বেআইনি কাজ করলে সে বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বিটিআরসি একটি টিম গঠন করেছে। এই টিম সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে বলেও জানান সংস্থাটির কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে